রক্তপাতে মেতে উঠবেন না, সন্ত্রাস পরিহার না করলে কঠোর ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

Home Page » জাতীয় » রক্তপাতে মেতে উঠবেন না, সন্ত্রাস পরিহার না করলে কঠোর ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী
সোমবার ● ৮ নভেম্বর ২০২১


ফাইল ছবি-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

বঙ্গ-নিউজ: কক্সবাজারে গিয়ে সেখানে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ সোমবার জেলা ট্যুরিস্ট পুলিশের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীতে রোহিঙ্গাদের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিহার করতে বলেন তিনি।

রোহিঙ্গাদের উদ্দেশ্যে আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রক্তপাতে মেতে উঠবেন না। আশ্রয় নিয়েছেন, ভালোভাবে থাকেন। সন্ত্রাসী কর্মকাণ্ড পরিহার না করলে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে। মাদক কারবার বন্ধ না করলে কঠোরভাবে দমন করা হবে।

কক্সবাজারকে দেশের অন্যতম পর্যটন নগরী আখ্যায়িত করে তিনি বলেন, দুর্বৃত্তরা এখানে রক্তের হলি খেলা শুরু করেছে, এসব চলতে পারে না। এদের দমনে পুলিশকে আরো কঠোর অবস্থানে যেতে হবে। কেননা এই পর্যটন কেন্দ্রে দেশি-বিদেশি পর্যটক আসেন।

ফাইল ছবি- রোহিঙ্গা নেতা মুহিবুল্লা

বাংলাদেশ এখন আর ‘তলাবিহীন ঝুড়ি’ নয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশ বর্তমানে স্বপ্নের দেশ, এগিয়ে নিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা সচিব মোস্তফা কামাল উদ্দিন, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার, চট্টগ্রাম পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মামুনুর রশীদ প্রমুখ।

সম্প্রতি শরণার্থী শিবিরে শীর্ষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ড এবং মাদরাসায় হামলা চালিয়ে ৭ জনকে হত্যা করা হয়। মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর প্রত্যাবাসন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এর মধ্যে রোহিঙ্গা শিবিরে একের পর হত্যাকাণ্ড বাংলাদেশের জন্য নতুন করে অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ২০:৩৭:২২ ● ৪৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ