বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের একটি লঞ্চে অগ্নিকাণ্ড

Home Page » জাতীয় » বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের একটি লঞ্চে অগ্নিকাণ্ড
শুক্রবার ● ২৪ ডিসেম্বর ২০২১


এমভি অভিযান-১০ নামের  লঞ্চে অগ্নিকাণ্ড

বঙ্গ-নিউজ: গতকাল বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের একটি লঞ্চে অগ্নিকাণ্ড ঘটে। রাত ৩টার দিকে সন্ধ্যা নদীতে পৌঁছলে ক্যান্টিন রুমের গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে শতাধিক লোক হতাহত হয়েছে।

আগুনে পুরো একটি লঞ্চ পুড়ে যাওয়ার নেপথ্যে কোনো রহস্য থাকতে পারে বলে মনে করছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বাংলাদেশে এভাবে দ্বিতীয় কোনো ঘটনা এর আগে ঘটেনি বলেও উল্লেখ করেন তিনি।

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

ঝালকাঠির সুগন্ধা নদীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত লঞ্চ পরিদর্শনে গিয়ে আজ শুক্রবার, ২৪ ডিসেম্বর, বিকেলে সাংবাদিকদের এসব কথা বলেন খালিদ মাহমুদ চৌধুরী। এ সময় অন্যদের মধ্যে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. আক্তারুজ্জামান, ঝালকাঠি আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম এবং সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির প্রমুখ উপস্থিত ছিলেন।

নৌপ্রতিমন্ত্রী বলেন, ঘটনার মূল রহস্য জানতে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে একজন যুগ্মসচিবকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, এখন পর্যন্ত ৪০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শহিদুল ইসলাম। লঞ্চটিতে ৫ শতাধিক যাত্রী ছিল বলে যাত্রীদের দাবি। তবে লঞ্চ কর্তৃপক্ষ অনেক কম যাত্রীর কথা জানিয়েছে।

বাংলাদেশ সময়: ২০:১৬:৩৬ ● ১০০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ