ভারত এবার সীমান্তে নারী কনস্টেবল নিয়োগ দিল

Home Page » জাতীয় » ভারত এবার সীমান্তে নারী কনস্টেবল নিয়োগ দিল
রবিবার ● ২ জানুয়ারী ২০২২


সংগৃহীত  ছবি- ভারত সীমান্তে নারী বিএসএফ নিয়োগ

বঙ্গ-নিউজ: ভারত এবার সীমান্তে নারী কনস্টেবল নিয়োগ দিয়েছে। পাচার রোধ এবং নানা অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধ করতে বাংলাদেশ-ভারত সীমান্তে কড়া অবস্থান নিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী, বিএসএফ। এরই অংশ হিসেবে প্রথমবারের মতো সেখানে নারী কনস্টেবল নিয়োগ দেওয়া হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম মিন্ট-এর একটি প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়।

এ ব্যাপারে বিএসএফের পক্ষ থেকে জানানো হয়, ইদানীং সীমান্তে অপরাধমূলক কর্মকাণ্ড বেড়ে যাচ্ছে। অনেক নারীরাও পাচারের সঙ্গে জড়িয়ে পড়েছেন। তাদের হাত থেকে সীমান্তকে সুরক্ষা দিতে নারী কনস্টেবল নিয়োগের এই সিদ্ধান্ত নেওয়া হয়। আপাতত ৩৬ জন নারীকে নিয়োগ দেওয়ার তথ্য জানিয়েছে মিন্ট।

দায়িত্বপ্রাপ্ত একজন নারী কনস্টেবল সুহাসিনী পুহান বলেন, ভারত-বাংলাদেশের সীমান্তের শুরুর পয়েন্টে একটি গ্রাম আছে, যেখানে ৫৬ জন নারীর বসবাস। ওই গ্রাম থেকে মাত্র কয়েক মিটার দূরত্বে বাংলাদেশ সীমান্ত। সেখানে কাটাতারের বেড়াও নেই। এই সুযোগ কাজে লাগিয়ে গ্রামের নারীরা পাচারে জড়িয়ে পড়ে। আমার এই পাচার বন্ধ করার চেষ্টা করে যাচ্ছি।

সুহাসিনী পুহান বলেন, বিশেষ করে সীমান্তে নারীদেরকে তল্লাসী করার সময় অন্য একজন নারীর প্রয়োজন হয়, যা এতদিন সম্ভব ছিল না। এছাড়া ঊর্ধ্বতন কর্মকর্তারা যখন ওই গ্রামের ভেতর কোনো অভিযান তখন আমরা তাদের সঙ্গে থাকি।

বাংলাদেশ সময়: ২০:১৬:১০ ● ৭২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ