আফগানিস্তানে ভারতের তৃতীয় দফায় ওষুধ প্রেরণ

Home Page » জাতীয় » আফগানিস্তানে ভারতের তৃতীয় দফায় ওষুধ প্রেরণ
শনিবার ● ৮ জানুয়ারী ২০২২


আফগানিস্তানে দুই টন ঔষধ পাঠালো ভারত

বঙ্গ-নিউজ: ভারত গতকাল শুক্রবার আফগানিস্তানে দুই টন প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেছে, যা তালেবান ক্ষমতা নেওয়ার পর কাবুলে মানবিক সহায়তার তৃতীয় চালান। নতুন বছরের এই চালান ভারত-আফগানিস্তানের মধ্যে নতুন সম্পর্ক জোরদার করবে বলে কূটনীতিকরা মনে করছেন। ইন্ডিয়ান এক্সপ্রেস।

গত বছরের আগস্টের মাঝামাঝি তালেবান আফগানিস্তানের ক্ষমতায় আসে। এর পর থেকে ভারত বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মাধ্যমে আফগানিস্তানে ৫ লাখ ডোজ কোভিড ভ্যাকসিন এবং ১.৬ টন চিকিৎসা সহায়তা সরবরাহ করেছে। এছাড়া দেশটিতে গম রপ্তানিও করেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল শুক্রবার জানিয়েছে, আফগান জনগণের প্রতি চলমান মানবিক সহায়তার অংশ হিসাবে ভারত আফগানিস্তানে আরও দুই টন প্রয়োজনীয় জীবন রক্ষাকারী ওষুধ সমন্বিত চিকিৎসা সহায়তার তৃতীয় চালান সরবরাহ করেছে। এটি কাবুলের ইন্দিরা গান্ধী হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।

তালেবান সরকার বলেছে, ভারত আফগানিস্তানের জনগণের সাথে বিশেষ সম্পর্ক অব্যাহত রাখতে এবং তাদের মানবিক সহায়তা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ। আগামী সপ্তাহগুলোতে ওষুধ এবং খাদ্যশস্য সমন্বিত মানবিক সহায়তার আরও চালান সরবরাহ করবে দেশটি।

বাংলাদেশ সময়: ২০:১৩:০৩ ● ৯৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ