সেনাপ্রধানের সাথে দক্ষিণ সুদানের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

Home Page » জাতীয় » সেনাপ্রধানের সাথে দক্ষিণ সুদানের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ
বুধবার ● ৯ ফেব্রুয়ারী ২০২২


 ফাইল ছবি

বঙ্গনিউজঃ   দক্ষিণ সুদানের পররাষ্ট্র এবং আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয়ের উপমন্ত্রী দেং দাউ দেং মালেকের নেতৃত্বে বাংলাদেশ সফররত ৭ সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সাথে সাক্ষাৎ করেছেন।

বাংলাদেশে ৬ দিনের রাষ্ট্রীয় সফররত এই প্রতিনিধি দল দলটি গতকাল সেনাসদরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সাথে এই সৌজন্য সাক্ষাৎ করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। পরবর্তীতে সেনাসদর হেলমেট কনফারেন্স রুমে সকল প্রিন্সিপাল স্টাফ অফিসারের উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান স্বাগত বক্তব্য রাখেন।

পরে দক্ষিণ সুদানের প্রতিনিধি দলকে বাংলাদেশ সেনাবাহিনীর ওপর ব্রিফিং করা হয়। আলোচনায় দু’দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক ও ভবিষ্যৎ সহযোগিতার ক্ষেত্রের ওপর আলোকপাত করা হয়।

দক্ষিণ সুদানের প্রতিনিধি দল বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্টগুলোর স্বতঃস্ফূর্ত কর্মকাণ্ড ও সে দেশের বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে বিশেষ অবদানের কথা কৃতজ্ঞতার সাথে উল্লেখ করেন। সেই সাথে, বাংলাদেশের স্বাধীনতা অর্জন এবং দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকাকে প্রশংসার পাশাপাশি তা থেকে শিক্ষা নিয়ে নিজের দেশে কাজে লাগানোর আশাবাদ ব্যক্ত করেন। এই সাক্ষাতের মধ্য দিয়ে দক্ষিণ সুদান এবং বাংলাদেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে যাবে বলে আশা করা হয়।

সন্ধ্যায় সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে দক্ষিণ সুদানের প্রতিনিধি দলটি তাদের সম্মানে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজে অংশগ্রহণ করেন যেখানে বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব এবং সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র : বাসস।

বাংলাদেশ সময়: ১০:৪৪:৫৬ ● ৩৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ