আবার ঢাকা-দার্জিলিং ট্রেন চলাচল শুরু !

Home Page » জাতীয় » আবার ঢাকা-দার্জিলিং ট্রেন চলাচল শুরু !
রবিবার ● ২০ মার্চ ২০২২


ঢাকা-দার্জিলিং ট্রেন

বঙ্গ-নিউজ: বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্ট থেকে ভারতের পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি পর্যন্ত আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেন মিতালী এক্সপ্রেস খুব শিগগিরই পুনরায় চালু হতে যাচ্ছে। এই ট্রেন চালু হলে যে কেউ সহজে ও কম খরচে ঢাকা থেকে দার্জিলিং গিয়ে ঘুরে আসতে পারেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৬ মার্চ থেকেই দুই দেশের মধ্যে পুনরায় অর্থাৎ দীর্ঘ প্রায় ২৫ মাস পর শুরু হতে পারে এই যাত্রীবাহী ট্রেন চলাচল। প্রথমদিকে ঢাকা থেকে কলকাতা ট্রেন চলবে। তবে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সম্প্রতি আরো একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

ফাইল ছবি- মিতালী এক্সপ্রেস

জানা গেছে, ট্রেনটি সপ্তাহে ৪ দিন চলাচল করবে। ঢাকার ক্যান্টনমেন্ট থেকে প্রতি সোমবার ও বৃহস্পতিবার ছাড়বে মিতালী এক্সপ্রেস। অপরদিকে, নিউ জলপাইগুড়ি থেকে এটি ছাড়বে প্রতি রোববার ও বুধবার। নিউ জলপাইগুড়ি ও ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়াও হলদিবাড়ি ও চিলহাটি স্টেশন ধরবে মিতালী এক্সপ্রেস।

এসি বার্থ ভ্যাট ও ট্রাভেল ট্যাক্সসহ ভাড়া পড়বে ৪ হাজার ৯০৫ টাকা। এসি সিট ভ্যাট ও ট্রাভেল ট্যাক্সসহ ৩ হাজার ৮০৫ টাকা এবং এসি চেয়ার ভ্যাট ও ট্রাভেল ট্যাক্সসহ ২ হাজার ৭০৫ টাকা ভাড়া পড়বে। অবশ্য ৫ বছর বয়স পর্যন্ত ৫০ শতাংশ ভাড়া প্রযোজ্য হবে।

বাংলাদেশ সময়: ২১:৪০:২৭ ● ৩৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ