জুনেই যান চলাচল শুরু হবে পদ্মা সেতুতে:সেতু মন্ত্রী

Home Page » জাতীয় » জুনেই যান চলাচল শুরু হবে পদ্মা সেতুতে:সেতু মন্ত্রী
রবিবার ● ৩ এপ্রিল ২০২২


ফাইল ছবি-সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

বঙ্গ-নিউজ:সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, স্বপ্নের পদ্মা সেতু আগামী জুনের মধ্যেই যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে  । আজ রোববার সেতু বিভাগের সম্মেলন কক্ষে প্রকল্পটির নির্মাণ কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় এ তথ্য জানান তিনি। এর আগে গত ১ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে একই তথ্য জানিয়ে ছিলেন মন্ত্রী।

এদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, পদ্মা বহুমুখী সেতুর মূল কাজের ৯৭ শতাংশ অগ্রগতি হয়েছে। মূল সেতুর কার্পেটিং শেষ হয়েছে ৬৫ দশমিক ৬৮ শতাংশ। নদীশাসন কাজের অগ্রগতি ৯০ দশমিক ৫০ শতাংশ আর প্রকল্পের সার্বিক অগ্রগতি ৯২ শতাংশ।

ফাইল ছবি-পদ্মা সেতু

এ ছাড়া গ্যাস পাইপ লাইন স্থাপনের কাজ ৯৯ শতাংশ, ৪০০ কেভিএ বিদ্যুৎ লাইন নির্মাণের কাজ ৭৯ শতাংশ অগ্রগতি হয়েছে বলে জানান মন্ত্রী। এ সময় সেতু সচিব মনজুর হোসেন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রকল্প পরিচালক শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ১ ফেব্রুয়ারি তিনি জানিয়েছিলেন, সেতুর মূল কাজের ৯৬ শতাংশ এবং প্রকল্পটির সার্বিক অগ্রগতির ৯০ দশমিক ৫০ শতাংশ শেষ হয়েছে। ২০১৫ সালের ১২ ডিসেম্বর নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুরুতে প্রকল্পটির নির্মাণ ব্যয় ১০ হাজার কোটি টাকার বেশি ধরা হলেও পরে তা বাড়ানো হয় তিন ধাপে। শেষ পর্যন্ত ৩০ হাজার কোটি টাকার বেশি ব্যয়ে সম্পন্ন হচ্ছে দেশের দীর্ঘতম সেতুটি।

বাংলাদেশ সময়: ১৯:৩২:৪৩ ● ৩৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ