পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ

Home Page » জাতীয় » পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ
সোমবার ● ১১ এপ্রিল ২০২২


শেহবাজ শরীফ

বঙ্গনিউজঃ    পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচন করার জন্য শুরু হয়েছে সংসদ অধিবেশন। তবে নির্বাচন বয়কট করতে সংসদ থেকে ওয়াক আউট করেছেন ইমরান খানের রাজনৈতিক দল পিটিআই। পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন মুসলিম লিগ-এন এর প্রধান নেতা শেহবাজ শরীফ।

সোমবার জাতীয় পরিষদের অধিবেশনে তার সঙ্গে প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল ইমরান খানের দল পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশির। কিন্তু অধিবেশন শুরু হওয়ার কিছুক্ষণ পরই কোরেশি ঘোষণা দেন পিটিআইয়ের সব সদস্য জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করবেন এবং নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে অংশ নেবেন না।

শেহবাজ শরীফ পাকিস্তানের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের আপন ছোট ভাই। ইমরান খান ক্ষমতায় আসার পর নওয়াজ বিদেশে নির্বাসিত জীবন-যাপন করছেন। ফলে তার ছোট ভাই শেহবাজ শরীফকে মুসলিম লিগ-এন এর প্রধান করা হয়।

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই ক্ষমতা ছাড়তে হয় প্রধানমন্ত্রী ইমরান খানকে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকারের পতন হয় মেয়াদ পূর্ণ করার আগেই।

বাংলাদেশ সময়: ২২:৪৭:৫৮ ● ৬০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ