একজন দুর্যোগ বান্ধব ইউএনও মোঃ মুনতাসির হাসান

Home Page » সারাদেশ » একজন দুর্যোগ বান্ধব ইউএনও মোঃ মুনতাসির হাসান
রবিবার ● ২৪ এপ্রিল ২০২২


---স্টাফ রিপোর্টার,বঙ্গ-নিউজ:মানসিক ও শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক,  অসহায়  ও সাধারণ মানুষের বিপদের বন্ধু   সুনামগঞ্জের ধর্মপাশা   উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান । উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে যখন নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে ফসলরক্ষা বাঁধ গুলো ঝুঁকিতে তখন থেকে তিনি রাতদিন ছুটে চলছেন বাঁধ গুলো পরিদর্শনে।যেখানে যা প্রয়োজন সেখান তা ব্যবস্থা করে দিয়েছেন ।এমন একজন বিপদের বন্ধু উপজেলা নির্বাহী কর্মকর্তা  কে পেয়ে খুশি উপজেলার তৃণমূলের  মানুষ। দক্ষতা ও সুনামের সাথে প্রশাসনিক দায়িত্ব পালনের পাশাপাশি সুযোগ পেলেই  খবরের কাগজ বা সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো অসহায় মানুষের খবর আসলে ছুটে গিয়েছেন তাদের বাড়ি বা ডেকে এনেছেন তার কার্যালয়ে।

বাইনচাপড়া  হাওরের কৃষক বিপ্লব বিশ্বাস,আমাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রতিদিন দিন প্রত্যেকটি ঝুঁকিপূর্ণ বাঁধে ছুটে যাচ্ছেন এবং কৃষকের স্বপ্নের ফসল রক্ষায় কাজ করে যাচ্ছেন। এমন একজন মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা পেয়ে আমরা সত্যি ভাগ্যবান।

চামরদানী ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওয়াশিল আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান  একজন মানবিক ব্যক্তি। আমাদের নদীর পানি বৃদ্ধি পাওয়ায় পর সবকিছু সামলিয়েও তিনি উপজেলাবাসীকে বিরামহীনভাবে সেবা দিয়ে যাচ্ছেন। সে ও  তার সহযোগীদের  কারণে আমরা এই দুর্যোগকে সহজেই মোকাবেলা করতে পারছি।

বোয়ালা হাওরের কৃষক আলাউদ্দিন বলেন, আগাম বণ্যা মোকাবেলায় আমাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা রাত দিন বাঁধ পরিদর্শন করছেন।এবং যাতে করে বণ্যার কবল থেকে কৃষকের বোরো ফসল রক্ষা করা যায় সে বিষয়েও মাঠে কাজ করছেন। অব্যশই এটি প্রশসংনীয় উদ্যোগ।

বংশীকুন্ডা (দঃ)  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাসেল আহমদ বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান একজন সুন্দর মনের মানুষ। আমি দেখেছি গভীর রাতেও তিনি হাওরের ঝুঁকিপূর্ণ ফসলরক্ষা বাঁধ টিকিয়ে রাখতে ছুটে গেছেন।এবং আমাদের প্রত্যন্ত অঞ্চলে তিনি একাধিকবার ফসলরক্ষা বাঁধ গুলো পরিদর্শন করেছেন।


এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান বলেন,হাওরাঞ্চলের মানুষ সারা বছরে  একটি মাত্র ফসল ফলায়।কিছু হাওর ডোবে ফসল হানি হয়েছে। এখন বাকি হাওরগুলো কে টিকিয়ে রাখতে আমরা রাতদিন মাঠে কাজ করে যাচ্ছি।এবং আমি আমার দায়িত্ববোধ থেকে কৃষকের পাশে আছি।

বাংলাদেশ সময়: ২০:২০:৫৬ ● ৮৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ