হাজার কোটি টাকার চুক্তি করেন কিলিয়ান এমবাপ্পে

Home Page » খেলা » হাজার কোটি টাকার চুক্তি করেন কিলিয়ান এমবাপ্পে
রবিবার, ২২ মে ২০২২



---

বঙ্গ নিউজ খেলার খবর :

টিক টিক করতে থাকা টাইম বোমাটা চারপাশ প্রকম্পিত করে ফাটল গত রাতে। আর তাতে বিদীর্ণ হলো বিশ্বের কোটি কোটি রিয়াল মাদ্রিদ–ভক্তের হৃদয়। আর স্বস্তির সুবাতাস বয়ে গেল প্যারিসজুড়ে।

বলা হচ্ছে কিলিয়ান এমবাপ্পের কথা। অবশেষে বর্তমান সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড় রিয়াল মাদ্রিদে না গিয়ে পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আকাশছোঁয়া বেতনের সঙ্গে একাধিক শর্তপূরণ সাপেক্ষে পিএসজিতে আরও তিন বছর থাকার ঘোষণা দিয়েছেন এই ফরাসি তারকা। ইএসপিএনের সাংবাদিক ইউলিয়ান লরেন্সের কল্যাণে সে শর্তগুলো সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছিল।
এবার ইউরোপের অন্যান্য নির্ভরযোগ্য সাংবাদিককদের কল্যাণে জানা যাচ্ছে, আসলেই এমবাপ্পের মন রাখার জন্য সেসব শর্ত বাস্তবায়ন করা শুরু করে দিয়েছে পিএসজি! এমবাপ্পের নতুন চুক্তির কারণে বেশ কিছু মানুষ পিএসজি ছেড়ে যাচ্ছেন। কারণ, এমবাপ্পে তাঁদের দলে চান না! দেখা যাচ্ছে, সে তালিকায় ব্রাজিল ও আর্জেন্টিনার মানুষজনের আধিক্যই বেশি। সেসব ব্রাজিলিয়ান-আর্জেন্টাইনদের জায়গায় মূলত নিজের দেশের মানুষদের চাইছেন এমবাপ্পে!
লরেন্স জানিয়েছিলেন, পিএসজির ব্রাজিলিয়ান ক্রীড়া পরিচালক লিওনার্দোকে দলে চাইছেন না এমবাপ্পে। চুক্তি নবায়নের খবর বের হওয়ার কয়েক ঘণ্টা পরই লরেন্সের দাবির সত্যতা নিয়ে হাজির হয়েছেন আরেক নির্ভরযোগ্য সাংবাদিক ফাব্রিজিও রোমানো ও রোমাইন মলিনা। জানিয়েছেন, লিওনার্দোর পিএসজি ছাড়ার প্রক্রিয়া প্রায় চূড়ান্ত। কিছুক্ষণের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা চলে আসবে। একই তথ্য দিয়েছে ফরাসি গণমাধ্যম লা পারিসিয়েনও।
লিওনার্দোর জায়গায় কে যাবেন? জোরেশোরে শোনা যাচ্ছে লুইস কাম্পোসের নাম। যে মোনাকোতে আলো ছড়িয়ে এমবাপ্পে সবার মনোযোগের কেন্দ্রবিন্দু হয়েছিলেন, সে মোনাকো গড়ার কারিগর ছিলেন এই লুইস কাম্পোস। কোচ হিসেবে লিওনার্দো জার্দিম থাকলেও এমবাপ্পে, বের্নার্দো সিলভা, তিমুইয়ে বাকায়োকো, ফাবিনিও, বেঞ্জামিন মেন্দিদের মতো একাধিক আনকোরা খেলোয়াড় তুলে এনে জার্দিমকে আসল সাহায্যটা এই কাম্পোসই করেছিলেন ফুটবল পরিচালক হিসেবে।
সেসব দিনের কথা মনে রেখেছেন এমবাপ্পে। যে কারণে কাম্পোসকেই লিওনার্দোর জায়গায় চাইছেন এই তারকা। শুধু তা–ই নয়, গত মৌসুমে লিগ আঁ জেতা লিলের কারিগরও ছিলেন এই কাম্পোস। মাইক মাইনান, সভেন বটম্যান, জোনাথন ডেভিডদের মতো আনকোরা খেলোয়াড়দের নিয়ে কোচ ক্রিস্তফ গালতিয়ের যে চমক দেখিয়েছিলেন, সেটা সম্ভব হয়েছিল এই কাম্পোসের কারণেই।
গত রাতে এমবাপ্পেকে নিয়ে কথা বলতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। জানিয়েছিলেন, এমবাপ্পে পিএসজিতে থেকে যাওয়ায় তিনি অনেক খুশি, ‘এমবাপ্পে অবিশ্বাস্য! শুধু খেলোয়াড় বলেই নয়, ও আমার অনেক ভালো বন্ধু, যে কারণে ও পিএসজিতে থেকে যাওয়ায় আমি অনেক খুশি।’ কিন্তু ফরাসি গণমাধ্যমগুলো যা খবর দিচ্ছে, তাতে নেইমার কত দিন খুশি থাকতে পারেন, প্রশ্ন তোলাই যায়। ইউলিয়ান লরেন্স তো জানিয়েই দিয়েছেন, এমবাপ্পের আরেক দাবি, পিএসজি থেকে যেন নেইমারকে বিদায় করে দেওয়া হয়। সে জায়গায় স্বদেশি উসমান দেম্বেলেকে চাইছেন এই তারকা।
ফরাসি গণমাধ্যম ফুত মের্কাতো জানিয়েছে, পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি নিজেই দেম্বেলেকে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা থেকে পিএসজিতে আনার ব্যাপারে কথাবার্তা চালিয়ে যাচ্ছেন। ২৫ বছর বয়সী এই উইঙ্গার যে বেতন চাইছেন, বার্সেলোনা তাতে রাজি নয় বহুদিন ধরেই। আর পছন্দের খেলোয়াড়দের বেতন-বোনাস দেওয়ার ব্যাপারে পিএসজি যে কত উদার, এমবাপ্পের নতুন চুক্তিই তো তার প্রমাণ!
শুধু নেইমার-লিওনার্দোর মতো ব্রাজিলিয়ানরাই নন, এমবাপ্পের কারণে ক্লাব ছাড়তে হতে পারে মরিসিও পচেত্তিনোকেও। সে জায়গায় নিজের পছন্দের জিনেদিন জিদানকে দলে আনতে চাইছেন এই ফরাসি তারকা।
ফরাসি সাংবাদিক রোমাইন মলিনা জানিয়েছিলেন, বহুদিন ধরেই কাতারের আমিরের সঙ্গে পিএসজির কোচ হওয়ার ব্যাপারে কথাবার্তা চালিয়ে যাচ্ছেন জিদান। আরেক সাংবাদিক ফ্যাব্রিস হকিন্সের কথাতেও একই সুর শোনা গেছে। তিনি জানিয়েছেন, কয়েক দিন আগে কাতারের আমির নিজে গিয়ে জিদানের সঙ্গে পিএসজি সম্পর্কে কথাবার্তা বলে এসেছেন। সেটা বাস্তবায়ন হলে চাকরি হারাবেন আর্জেন্টিনার মরিসিও পচেত্তিনো।

এক ঢিলে কত পাখিই না মরছে পিএসজিতে!

বাংলাদেশ সময়: ১৬:২৬:৫৭   ৬৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


রবার্ট লেভান্ডস্কি দেখছেন লা লিগা প্রধান
নিউজিল্যান্ড সূচি ঘোষণা করল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের
আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করল ভারত
পদ্মা সেতুর উদ্বোধন, কেক কাটল জাতীয় ক্রিকেট দল
অবহেলায় ম্যারাডোনার মৃত্যু?
ভিনিচিয়াস রিয়ালেই থাকবেন
ইংল্যান্ড যাত্রা স্থগিত,করোনায় আক্রান্ত অশ্বিন
ফুটবল বিশ্বকাপে যৌনতা-মদ্যপানে নিষেধাজ্ঞা, ধরা পড়লে ৭ বছরের জেল
সাকিবকে আক্রমণ ও রক্ষণের ভারসাম্য খুঁজতে বলছেন
ব্রাফেট মিরাজদের প্রশংসা করলেন

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement