জিম্বাবুয়ে সফরেই অনিশ্চিত অধিনায়ক সাকিব!

Home Page » ক্রিকেট » জিম্বাবুয়ে সফরেই অনিশ্চিত অধিনায়ক সাকিব!
শনিবার ● ৪ জুন ২০২২


 ফাইল ছবি

বঙ্গনিউজ খেলার খবর : নিজের সিদ্ধান্তেই টেস্ট দলের অধিনায়কের পদ ছেড়ে দিয়েছেন মুমিনুল হক। তামিম ইকবাল, মুশফিকুর রহিমরাও আগ্রহী নন এ দায়িত্ব নিতে। লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্তরা নেতৃত্বের দায়িত্বের তুলনায় খুবই তরুণ।

অগত্যা বিসিবি সাকিব আল হাসানের দিকেই হাত বাড়িয়েছে। তৃতীয়বার সাকিবকে টেস্ট অধিনায়ক করা হয়েছে। বৃহস্পতিবার বিসিবির বোর্ড সভায় এ সিদ্ধান্ত হয়েছে। লিটন দাসকে করা হয়েছে সাকিবের ডেপুটি। নেতৃত্বে এই জুটিকে নিয়েই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ দল।

কিন্তু এ পদে সাকিবের স্থায়িত্ব নিয়ে এখনই সন্দেহ দানা বেঁধেছে সবার মনে। আদৌ বাঁহাতি এ অলরাউন্ডাকে পাওয়া যাবে কতদিন? খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনই সন্দিহান সাকিবকে পাওয়ার বিষয়ে। বৃহস্পতিবার বোর্ড সভা শেষে তিনি বিষয়টি স্বীকার করেছেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর জিম্বাবুয়েতে যাবে বাংলাদেশ দল। ওই সফরে সাকিবের অংশগ্রহণ অনিশ্চিত। পাপন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজের পর জিম্বাবুয়ের সাথে খেলা আছে। এখন সেখানে সাকিব অনিশ্চিত। তবে কতদিন সাকিব অধিনায়ক থাকবে সেটা বলা মুশকিল।’

গত কয়েক বছরে বারবার নানা অজুহাতে টেস্ট মিস করেছেন সাকিব। টেস্টে তার অনাগ্রহ নতুন কিছু নয়। উপায় না পেয়ে তার হাতেই নেতৃত্বের ভার সঁপে দিয়েছে বিসিবি।
জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটেই খেলবে বাংলাদেশ দল। ক্যারিবিয়ান থেকে ফিরেই আফ্রিকার দেশটিতে যাবে টাইগাররা।

বাংলাদেশ সময়: ১২:২৬:২৩ ● ৫৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ