জিততে দিলো না জার্মানদের কেনের ফিফটি, শীর্ষে উঠে গেল ইতালি

Home Page » খেলা » জিততে দিলো না জার্মানদের কেনের ফিফটি, শীর্ষে উঠে গেল ইতালি
বুধবার ● ৮ জুন ২০২২


ফাইল ছবি হ্যারি কেন

বঙ্গনিউজ খেলার খবর : ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ এরিনায় উৎসবের অপেক্ষায় ছিল জার্মানি। কিন্তু শেষ দিকে উল্টে গেল পাশার দান। ৮৮ মিনিটে পেনাল্টির সুযোগ পেয়ে সেটা কাজে লাগাল ইংল্যান্ড। এই গোলের ওপর দাঁড়িয়ে ইংলিশরা পেল মূল্যবান এক পয়েন্ট। উয়েফা নেশনস লিগের নতুন মৌসুমে প্রথম দুই ম্যাচেই ড্র করল জার্মানরা। আর প্রতিযোগিতায় প্রথমবার পয়েন্ট পেল ইংল্যান্ড।
মঙ্গলবার রাতে মিউনিখের মহারণটা ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হয়েছে। ম্যাচের দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। বিরতি থেকে ফিরেই জসুয়া কিমিখের সহায়তায় ইংল্যান্ডের জালে বল জড়ান হফম্যান। ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে ইংলিশদের সমতায় ফেরান হ্যারি কেন। আন্তর্জাতিক ফুটবলে এটা ইংল্যান্ড অধিনায়কের ৫০তম গোল। এর আগে দেশের হয়ে গোলের ফিফটি করেছেন কেবল ওয়েন রুনি (৫৩)।
দুই জায়ান্টের পয়েন্ট ভাগাভাগির রাতে প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছেড়েছে বিশ্বকাপের টিকিট না পাওয়া ইতালি। ঘরের মাঠে হাঙ্গেরির বিপক্ষে ২-১ গোলে জিতেছে রবার্তো মানচিনির দল। এই জয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে উঠে গেল ইতালি। দুই ম্যাচে চার পয়েন্ট তাদের। সমান ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে আছে হাঙ্গেরি। দুই পয়েন্ট নিয়ে জার্মানি তিনে এবং এক পয়েন্ট নিয়ে ইংল্যান্ড থাকল তলানিতে।
আগামী শনিবার প্রতিযোগিতার তৃতীয় ম্যাচটি জার্মানি খেলবে হাঙ্গেরির সঙ্গে। আর ইংল্যান্ড লড়বে ইতালির বিপক্ষে। এই দুটি দলই গত আসরের ইউরোর ফাইনালে মুখোমুখি হয়েছিল। এক বছর আগে সেই ম্যাচে ইংলিশদের টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জেতে ইতালি। এমন ম্যাচে শুরুতে লিড নিয়েছিল ইংল্যান্ড। স্বাগতিকদের সেই আনন্দ ম্যাচ শেষে বাতাসে মিলিয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৩:৪০:২০ ● ৩৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ