বাজেটে বরাদ্ধ রাখার দাবিতে সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমাবেশ

Home Page » প্রথমপাতা » বাজেটে বরাদ্ধ রাখার দাবিতে সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমাবেশ
শনিবার, ১৮ জুন ২০২২



সাভারে সাংস্কৃতিক জোটের সমাবেশ        বঙ্গ-নিউজ:  সম্মিলিত সাংস্কৃতিক জোট ঘোষিত আট দফা বাস্তবায়ন এবং জাতীয় বাজেটের এক শতাংশ বরাদ্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোট। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ ১৮ জুন ২০২২ শনিবার বিকাল ৪.০০ টায় টানা বৃষ্টি আর বৈরী প্রাকৃতিক পরিস্থিতি উপেক্ষা করে সাভার থানা রোডস্থ বঙ্গবন্ধু চত্বরে মিলিত হয় জোটভূক্ত সকল সাংস্কৃতিক সংগঠন।

সাভারে অনুষ্ঠিত সাংস্কৃতিক জোটের সমাবেশের একাংশ

সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি আব্দুল কাদের তালুকদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক স্মরণ সাহার পরিচালনায় উক্ত সমাবেশে অংশগ্রহণ করে জাগরনী থিয়েটার, বুনন থিয়েটার, বায়োস্কোপ থিয়েটার, উদীচী, সাভার সাংস্কৃতিক সংসদ, স্বপ্নস্বর আবৃত্তি সংগঠন, ঐতিহ্য শিল্পগোষ্ঠী, মিশ্রন আর্ট ও সঙ্গীত একাডেমি, সুর রং সঙ্গীত একাডেমি, সাভার-ধামরাই মিউজিক অ্যাসোসিয়েশন, টপ টু টো, বারামখানা, বৈঠকিসহ সাভারের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। সমাবেশে বক্তব্য রাখেন সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

জোট সভাপতি আব্দুল কাদের তালুকদার জাতীয় বাজেটের কমপক্ষে এক শতাংশ সাংস্কৃতিক খাতে বরাদ্দের পাশাপাশি উপজেলা পর্যায়ে অন্তত ৫০০ আসন বিশিষ্ট আধুনিক মিলনায়তনের দাবীসহ সম্মিলিত সাংস্কৃতিক জোট ঘোষিত মোট ৮ দফা দাবি উত্থাপন করেন। সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক স্মরণ সাহা তার বক্তব্যে বলেন মহড়া কক্ষের অভাবে সাভারের সাংস্কৃতিক সংগঠন গুলোর কার্যক্রম ব্যাহত হচ্ছে। অনতিবিলম্বে এ ব্যাপারে ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি আরও বলেন এখন থেকে সম্মানী ব্যতীত সাভারের কোন শিল্পী এবং সাংস্কৃতিক সংগঠন জাতীয় কোন অনুষ্ঠানে অংশ নেবে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সাভার নাগরিক কমিটির সাধারণ সম্পাদক সালাউদ্দিন খান নঈম, বীর মুক্তিযাদ্ধা কবি আ খ ম সিরাজুল ইসলাম, শব্দসৈনিক শীলা ভদ্র, জাগরনী থিয়েটারের উপদেষ্টা এবং সাংবাদিক আজিম উদ্দিন, কন্ঠশিল্পী শচীন সরকার, রবি হাসান, মাসুদ রানা, আতাউর রহমান, যুগ্ম সম্পাদক নীলমনি, প্রচার সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বি, মাকসুদা ছায়া, বাউল শিল্পী মিনারা হক, সুবির সাহা মনা সহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ২১:৫৩:১১   ১১৩ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ আর নেই !
আওয়ামী লীগসহ ইভিএমের পক্ষে চারটি দল
প্রকাশিত হলো পুলিশের এসআই নিয়োগের চূড়ান্ত ফলাফল
সাতদিনের রিমান্ডে থাকা নাট-বল্টু খোলা বায়েজিদের বাড়িতে হামলা
রপ্তানিতে ক্রমাগত ভাবে সাফল্য এসেছে বাংলাদেশে
টিকটক, একটি নতুন রোগ: মোস্তাফা জব্বার
বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কের সংস্কারে প্রয়োজন দেড় হাজার কোটি টাকা
পিরোজপুর থেকে এখন বাসে সাড়ে তিন ঘণ্টায় ঢাকা
সেতুর নাট-বল্টু খুলা সেই যুবককে আটক করেছে সিআইডি
একদিনে টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement