সক্ষমতার জন্য বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে পাকিস্তান

Home Page » জাতীয় » সক্ষমতার জন্য বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে পাকিস্তান
শুক্রবার ● ২৪ জুন ২০২২


সংগৃহীত ছবি- পদ্মাসেতু, ইনসেটে শেখ হাসিনা ও শাহবাজ শরীফ

বঙ্গ-নিউজ: দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক মহলেরও দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। আগামীকাল এই সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগে এমন সক্ষমতার জন্য বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে পাকিস্তান। আজ শুক্রবার শেখ হাসিনার প্রতি এই বার্তা পাঠিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

অভিনন্দন বার্তায় শাহবাজ শরিফ বলেছেন, বাংলাদেশের উন্নয়নযাত্রায় মাইলফলক হয়ে থাকবে পদ্মা সেতু। এই সেতুর উদ্বোধন উপলক্ষে বাংলাদেশের জনগণ ও সরকার প্রধানকে পাকিস্তানের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন জানাচ্ছি। পদ্মা সেতু বাংলাদেশকে টেকসই ও স্থায়ী সমৃদ্ধির পথে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

আগামীকাল শনিবার (২৫ জুন) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করবেন। এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং সরকারের পক্ষ থেকে। উদ্বোধন উপলক্ষে যে সমাবেশের আয়োজন করা হয়েছে, তাতে ১০ লাখ মানুষ উপস্থিত হবে বলে জানিয়েছেন দলটির শীর্ষ নেতারা।

পদ্মা সেতুর জন্য বাজেট পাস হয় ২০০৭ সালে। তখন এর ব্যয় ধরা হয়েছিল ১০ হাজার ১৬২ কোটি টাকা। চার দফা বাজেট বাড়ানোর পর সেতুটি নির্মাণে খরচ বেড়ে হয়েছে ৩০ হাজার ১৯৩ দশমিক ৩৯ কোটি টাকা। খরচের মধ্যে রয়েছে- ভূমি অধিগ্রহণ, সেতুর অবকাঠামো তৈরি, নদী শাসন, সংযোগ সড়ক, পুনর্বাসন ও পরিবেশ এবং প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা ও শ্রমিকদের বেতন-ভাতা।

বাংলাদেশ সময়: ২১:০৬:৫০ ● ৫৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ