পদ্মা সেতুর উদ্বোধন, কেক কাটল জাতীয় ক্রিকেট দল

Home Page » ক্রিকেট » পদ্মা সেতুর উদ্বোধন, কেক কাটল জাতীয় ক্রিকেট দল
শনিবার, ২৫ জুন ২০২২



ফাইল ছবি

বঙ্গনিউজ খেলার খবর : প্রমত্ত পদ্মার রূপ শুধু সে-ই জানে, যে খরস্রোতা এই নদী পাড়ি দিয়েছে।

খরস্রোতা এই নদীর চরিত্র কখন কী হবে, সেটা আগে থেকে অনুমান করার সাধ্য কারও নেই। কখনো সে শান্ত, কখনো সে স্রোতে উত্তাল। এই পথ পারাপারের অভিজ্ঞতা থাকা যাত্রীই শুধু জানেন যাত্রার ঝুঁকি কতটুকু। আজ থেকে এ সবই অতীত, আজ থেকে এসবই অংশ হচ্ছে পুরোনো দিনের গল্প–গাথার। আজ দুয়ার খুলেছে পদ্মা সেতুর।
স্বপ্নের, সক্ষমতার সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিঃসন্দেহে বাংলাদেশের মানুষের কাছে ২৫ জুন দিনটা স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

দেশের মানুষের কাছে আজকের দিনটা এক মাইলফলকের অংশ, অনির্বচনীয় এক আনন্দের উপলক্ষ। দেশের বাইরে থাকা জাতীয় দলের ক্রিকেটাররাও কীভাবে এই আনন্দের ভাগীদার না হইয়ে থাকতে পারেন? সুদূর ক্যারিবিয়ানে থেকে পদ্মা সেতু উদ্বোধন উদ্‌যাপন করলেন সাকিব-তামিমরা। কাটলেন কেক, দেশের মানুষের শত বছরের স্বপ্নপূরণের আনন্দের রেশ মিশে থাকল যে উদ্‌যাপনের প্রতিটি মুহূর্তে।
কেক কাটার আয়োজনের মধ্যমণি হয়ে রইলেন টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান। সঙ্গ দিলেন মুমিনুল, তামিম, লিটন, মোসাদ্দেক, মিরাজ, নুরুল, এবাদত, তাইজুল, এনামুলসহ দলের প্রত্যেকে। কোচিং স্টাফরাও বাদ পড়লেন না। সাকিবদের আনন্দ ছুঁয়ে গেল তাঁদেরও। পরে বিশেষ ভিডিওবার্তায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন সাকিব ও তামিম।

সাকিব বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ, বিশেষ করে দক্ষিণাঞ্চলের মানুষের পক্ষ থেকে। কারণ, আমার কাছে মনে হয় এটা দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য সব থেকে বড় অবদান। এবং এটা পুরো বাঙালি জাতির একটা স্বপ্ন ছিল, যেটা মাননীয় প্রধানমন্ত্রীর কারণেই পূরণ করা সম্ভব হয়েছে। সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। এবং আশা করছি এ পদ্মা সেতু বাংলাদেশের অর্থনীতিকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’
তামিমের বক্তব্যেও কৃতজ্ঞতার সুর, ‘আমার মনে হয় বাংলাদেশের জন্য এটা একটা বিশাল বড় অর্জন। একটা সময় এমন ছিল যে সময় আমরা নিশ্চিত ছিলাম না যে পদ্মা সেতু হবে কী, হবে না। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীকে অনেক অনেক ধন্যবাদ, উনার ডেডিকেশনের কারণে, উনার চেষ্টার কারণে, আজকে আমরা সবাই পদ্মা সেতু পেয়েছি। সঙ্গে অবশ্যই এটাও বলব, যারা এই প্রকল্পের সঙ্গে যুক্ত ছিল, তাদের অসংখ্য অসংখ্য ধন্যবাদ। বিশেষত শ্রমিকেরা, যাঁরা কাজ করেছেন, আপনাদের একটা জিনিস বলতে চাই, আপনারা যে জিনিসটা করেছেন, সেটা বাঙালি জাতি আজীবন মনে রাখবে। আমার আর বাংলাদেশ ক্রিকেট দলের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ।’

বাংলাদেশ সময়: ১৪:৩২:০২   ৭৯ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড
টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং এ আফিফের উন্নতি
“জাবি ইএমবিএ এ্যালামলাই এসোসিয়েশন ক্রিকেট টুর্নামেন্ট-২০২২
ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তারকা ক্রিকেটারের পিছু নিয়েছেন লিটন
দোষী সাব্যস্ত হলো বাংলাদেশের পেসার শহিদুল
ভক্তদের জন্য সাকিবের ঈদ উপহার!
গতিবেগ কমেনি, শোয়েব আখতারের পাথর মারার গতি ছিল ১০০ মাইল !
৩৫ রানে হারল বাংলাদেশ, লড়লেন কেবল সাকিব
বাংলাদেশ মুশফিকের বিকল্প খুঁজছে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement