তিনবার জীবন পেয়ে সৌম্যর ৮১ রান

Home Page » ক্রিকেট » তিনবার জীবন পেয়ে সৌম্যর ৮১ রান
শনিবার, ২ জুলাই ২০২২



ফাইল ছবি সৌম্য সরকার

বঙ্গনিউজ খেলার খবর : সৌম্য সরকার, বাংলাদেশের ক্রিকেটের আক্ষেপের নাম। মুগ্ধতা ছড়াত তার ব্যাটিং। কিন্তু ক্যারিয়ারের শুরু থেকেই ধারাবাহিকতার অভাব ছিল। যার ফলে জাতীয় দলে জায়গা হারিয়েছেন। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে রান খরার কারণে মোহামেডানের একাদশ থেকেও বাদ পড়েছিলেন। পাদ প্রদীপের আলো থেকে ছিটকে গেছেন। তারকা খ্যাতিও কমেছে বাঁহাতি এ ক্রিকেটারের।
বে বিসিবির রাডারে এখনও আছেন তিনি। বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে কঠোর পরিশ্রম করছেন এ তরুণ, সবটুকুই নিজেকে ফিরে পাওয়ার লড়াই।
রাজশাহীতে শুক্রবার কিছুটা ঝলক অবশ্য দেখিয়েছে সৌম্যর ব্যাট। রানের দেখা পেয়েছেন। কিন্তু তার ৮১ রানের ইনিংসটা এসেছে তিনবার জীবন পাওয়ার পর। মানে এই ইনিংসেও ছিল অনেক চড়াই-উতরাই। ভাগ্যের সাহায্য না পেলে হয়তো রান খরার বৃত্তেই থাকতেন।

রাজশাহীতে চারদিনের ম্যাচে এইচপির বিরুদ্ধে সৌম্যর ব্যাটেই লড়াই করেছে বাংলাদেশ টাইগার্স। ম্যাচের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে বাংলাদেশ টাইগার্সের সংগ্রহ ৬ উইকেটে ১৯৪ রান। এখনও এইচপির চেয়ে ৩১ রানে পিছিয়ে আছে।

শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে এইচপির প্রথম ইনিংস শেষ হয়েছে ২২৭ রানে। আকবর আলী ৪১, মৃত্যুঞ্জয় চৌধুরী ৩৭ রান করেন। বাংলাদেশ টাইগার্সের অফস্পিনার নাঈম হাসান ৬৭ রানে ৫টি, হাসান মাহমুদ ৪৯ রানে ৩টি, রাহী-তানভির ১টি করে উইকেট নেন।
পরে ওপেনিংয়ে নাঈম শেখ (৯) ব্যর্থ হলেও সৌম্য হাফ সেঞ্চুরি করেন। ইমরুল কায়েস সুবিধা করতে পারেননি। ২৪ রান করেছেন। সৌম্যর ৮১ রানের ইনিংসে ছিল ১০টি চার ও ২টি ছয়। অধিনায়ক জাকির হাসান ১৪ রান করে আউট হন। ফজলে রাব্বি ৩৫ ও নাঈম হাসান ১ রানে অপরাজিত আছেন। এইচপির মুকিদুল-রিপন মন্ডল ২টি করে, মৃত্যুঞ্জয়-মুশফিক হাসান ১টি করে উইকেট পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬:৪৯:৪৩   ৭৭ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড
টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং এ আফিফের উন্নতি
“জাবি ইএমবিএ এ্যালামলাই এসোসিয়েশন ক্রিকেট টুর্নামেন্ট-২০২২
ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তারকা ক্রিকেটারের পিছু নিয়েছেন লিটন
দোষী সাব্যস্ত হলো বাংলাদেশের পেসার শহিদুল
ভক্তদের জন্য সাকিবের ঈদ উপহার!
গতিবেগ কমেনি, শোয়েব আখতারের পাথর মারার গতি ছিল ১০০ মাইল !
৩৫ রানে হারল বাংলাদেশ, লড়লেন কেবল সাকিব
বাংলাদেশ মুশফিকের বিকল্প খুঁজছে
তিনবার জীবন পেয়ে সৌম্যর ৮১ রান

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement