পিকে হালদার আরও ১৫ দিনের জেল হাজতে

Home Page » জাতীয় » পিকে হালদার আরও ১৫ দিনের জেল হাজতে
মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২


ফাইল ছবি পিকে হালদার

বঙ্গনিউজ : পিকে হালদার ওরফে প্রশান্ত কুমার হালদার ওরফে শিব শঙ্কর হালদারকে আরও ১৫ দিনের জন্য জেল হাজতে পাঠিয়েছেন কলকাতার স্পেশাল সিবিআই কোর্ট-৩। মঙ্গলবার বেলা ১১টার দিকে তার জামিন আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন বিচারক জীবন কুমার সাধু।

এর আগে সকালে ১৪ দিনের জেল হাজত শেষে ফের কলকাতার নগর দায়রা আদালতে তোলা হয় তাকে। তার সঙ্গে অভিযুক্ত আরও পাঁচজনকে এই আদালতে হাজির করা হয়।

এ তথ্য জানিয়েছেন ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী।

বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হাতে গ্রেপ্তার হন পিকে হালদার।

এর আগে ২১ জুন তাদের প্রত্যেককে বিশেষ সিবিআই কোর্ট-৩ এ তোলা হলে ১৪ দিনের জেল হাজতের নির্দেশ দেওয়া হয়।

গত ১৪ মে অশোকনগরসহ পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় অভিযান চালিয়ে পিকে হালদারের সঙ্গে গ্রেপ্তার করা হয় তার ভাই প্রাণেশ হালদার, স্বপন মিস্ত্রি ওরফে স্বপন মৈত্র, উত্তম মিস্ত্রি ওরফে উত্তম মৈত্র, ইমাম হোসেন ওরফে ইমন হালদার এবং আমানা সুলতানা ওরফে শর্মী হালদারকে।

ইতোমধ্যেই পিকে হালদারসহ গ্রেপ্তার ছয়জনের বিরুদ্ধেই প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট বা অর্থপাচার সম্পর্কিত আইনে মামলা দায়ের করা হয়েছে। আদালত কয়েক দফায় ইডি রিমান্ড এবং জেল হেফাজতের নির্দেশ দেওয়ার পর পিকে হালদারসহ ছয়জনের প্রত্যেকেই কারাগারে বন্দি রয়েছেন।

অভিযুক্তদের জেরা করে ইতোমধ্যেই নানা চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। প্রচুর সম্পত্তির হদিস পাওয়া গেছে পশ্চিমবঙ্গসহ ভারতের একাধিক শহরে। এখন পর্যন্ত ৮৮টি ব্যাংক অ্যাকাউন্টের হদিস পেয়েছেন ইডির তদন্তকারী কর্মকর্তারা। নতুন নতুন তথ্য পেতে কারাগারে গিয়েও অভিযুক্তদের জেরা করছেন ইডির কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩:০৪:৪৩ ● ৬০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ