এলাকাভিত্তিক লোডশেডিংয়ের তথ্য জানা যাচ্ছে অনলাইনে

Home Page » জাতীয় » এলাকাভিত্তিক লোডশেডিংয়ের তথ্য জানা যাচ্ছে অনলাইনে
সোমবার ● ১৮ জুলাই ২০২২


প্রতীকি ছবি-লোডশেডিং

বঙ্গ-নিউজ: দেশের সব ডিজেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র থেকে বিদ্যুৎ উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ কারণে আগামীকাল মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ে যাচ্ছে দেশ। আজ সোমবার প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক ই ইলাহী চৌধুরী জানান, মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্ত সাময়িক। বিশ্ব পরিস্থিতির উত্তরণ হলে আগের অবস্থানে ফিরে আসা হবে। এ সময় ডিজেলে দিয়ে বিদ্যুৎ উৎপাদন স্থগিতের কথা জানান তিনি।

তিনি আরও বলেন, রাত ৮টার পর দোকানপাট-মার্কেট বন্ধ থাকবে। এছাড়া সপ্তাহে এক এলাকার একটি পেট্রোল পাম্প বন্ধ থাকবে।

এদিকে রাজধানীতে কখন কোন এলাকায় লোডশেডিং হতে পারে তার সম্ভব্য sheddingজানিয়ে দিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, এলাকাভিত্তিক সম্ভাব্য লোডশেডিংয়ের তালিকা করে ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হচ্ছে। যে কেউ অনলাইনে এই তালিকা দেখে নিতে পারবেন। গ্রাহকরা ওয়েবসাইটে গেলেই সেখানে একটি লিংক পাবেন, লিংকে ক্লিক করলেই সম্ভাব্য লোডশেডিংয়ের সময় জানতে পারবেন।

বাংলাদেশ সময়: ২০:৫৯:০৪ ● ৩৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ