লোডশেডিং নিয়ে শিগগিরই নতুন পরিকল্পনা; নসরুল হামিদ

Home Page » জাতীয় » লোডশেডিং নিয়ে শিগগিরই নতুন পরিকল্পনা; নসরুল হামিদ
শুক্রবার ● ২২ জুলাই ২০২২


বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বঙ্গ-নিউজ: বিদ্যুতের সংকট মোকাবেলায় এলাকাভিত্তিক পরিকল্পিত লোডশেডিং শুরু হয়েছে দিনকয়েক আগে। এবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানালেন, শিগগিরই এ বিষয়ে নতুন পরিকল্পনা নেওয়া হচ্ছে। আজ শুক্রবার (২২ জুলাই) সকালে চলমান লোডশেডিং নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান প্রতিমন্ত্রী।

নসরুল হামিদ বলেন, চলমান এক-দুই ঘণ্টার লোডশেডিংকে চিরস্থায়ী মনে করার কিছু নেই। এটা সাময়িক সমস্যা। দেশে লোডশেডিং হচ্ছে আর আমরা বসে আছি, ব্যাপারটা তাও নয়। আমরা আর এক সপ্তাহ কিংবা দশদিন পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। তারপর নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যাবো।

প্রতিমন্ত্রী বলেন, কম দামে জ্বালানির বাজার খোঁজার চেষ্টা করছি আমরা। আশাকরি পেয়ে যাবো। সেটা না হলেও বর্তমানে যেভাবে এলাকাভিত্তিক লোডশেডিং দেওয়া হচ্ছে, সেখান থেকে বেরিয়ে আসা হবে। কূটনৈতিক এলাকাকে বিদ্যুৎ বিভ্রাটের আওতামুক্ত রাখা হবে।

জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দিনে লোডশেডিং হচ্ছে দেড় হাজার থেকে দুই হাজার মেগাওয়াট। গ্রাহকরা সামান্য এই সমস্যাটুকু মেনেও নিয়েছেন। আমরাও বলছি, এটা একটা বিশেষ পরিস্থিতি, যেখন থেকে শিগগিরই আমরা বের হয়ে আসতে পারবো। সবাইকে ধৈর্য ধরতে হবে।

বাংলাদেশ সময়: ২১:০৫:০৪ ● ৩১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ