বাঘিনীদের ছাদখোলা বাসে সংবর্ধনা: তৈরি হচ্ছে ছাদখোলা বাস

Home Page » জাতীয় » বাঘিনীদের ছাদখোলা বাসে সংবর্ধনা: তৈরি হচ্ছে ছাদখোলা বাস
মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২



এই খোলা বাসে সাফবিজয়ী নারী ফুটবলার গন বাফুফে ভবনে যাবেন

বঙ্গ-নিউজ:  অপূর্ব সম্মান বয়ে এনেছে আমাদের নারী ফুটবল দল। অভাবনীয় সাফ গেইম বিজীদের বরণ করতে জোরেশোরে চলছে প্রস্তুতি। সানজিদা আক্তার ও দেশের সাধারণ মানুষের আকুতি পৌঁছেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কানে। সাফ নারী ফুটবলে শিরোপা এনে দেওয়া সাবিনা খাতুনদের নিরাশ করবে না মন্ত্রণালয়। দেশকে সম্মান এনে দেওয়া বাঘিনীদের ছাদখোলা বাসে সংবর্ধনা দিয়ে কিছুটা হলেও ঋণ শোধ করার ব্যবস্থা করা হচ্ছে।

গতকাল কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে পরাজিত করে সাফের শিরোপা জিতেছে বাংলাদেশ। শাসসুন্নার জুনিয়রের গোলে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যায় লাল সবুজের প্রতিনিধিরা। বিরতিতে যাওয়ার খানিক আগে স্কোরশিটে নাম তোলেন গোপালপুরের মেয়ে কৃষ্ণা রানী সরকার। দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করে নেপাল। হিমালয় কন্যাদের সমতায় ফেরার আশায় একটা ফুলস্টপ টেনে দেন কৃষ্ণা। খানিক বাদে নিজের দ্বিতীয় গোলটি করেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

সাফ গেমস বিজয়ী বাংলাদেশের নারী ফুটবলারদের বাধভাঙ্গা উচ্ছাস

রেফারি শেষ বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে বাঁধভাঙা উল্লাসে মেতে ওঠে সাবিনার দল। হাজার কিলোমিটার দূরে থেকেও যেন সেই উল্লাস আছড়ে পড়েছে বাংলাদেশে। গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের হিমালয় জয়ের আনন্দে ভাসছে গোটা দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকরা দাবি জানিয়েছেন, নারী দলকে যেনো ছাদখোলা বাসে করে বিমানবন্দর থেকে আনা হয়। এবার সেই দাবি রাখার লক্ষ্যে কাজ শুরু করে দিয়েছে দেশের ফুটবলের পরিচালক সংস্থা।

সরকারের নির্দেশে ইতোমধ্যে ছাদখোলা বাস প্রস্তুত করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন, বিআরটিসি। গণমাধ্যমকে বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, ‘নারী ফুটবল দলের জন্য বিআরটিসির একটি ডাবল ডেকার বাসের ছাদ খুলে ফেলা হয়েছে। এখন আসনগুলো সরিয়ে ফেলার কাজ চলছে। আজ রাতের মধ্যে বাসটি প্রস্তুত হয়ে যাবে। নির্দেশ আসা মাত্রই আমরা মতিঝিল বাস ডিপোতে কাজটি শুরু করেছি।’

ফাইনালের আগে এক ফেসবুক পোস্টে সানজিদা লিখেছিলেন, ‘ছাদখোলা বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে। সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এই শিরোপাটা জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরও বেশকিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই।’

উল্লেখ্য, আগামীকাল শিরোপা নিয়ে নেপাল থেকে দেশে ফিরবে ছোটনের শিষ্যরা। বিমানবন্দরে দলকে অভ্যর্থনা জানাতে উপস্থিত থাকবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাফুফের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১:০৮:৫৬   ৪৯ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


যুক্তরাষ্ট্রের নথি ফাঁসকারী স্নোডেন রাশিয়ার নাগরিকত্ব পেলেন
পাল্টাপাল্টি কর্মসূচিতে যাবে না আওয়ামী লীগ- কাজী জাফর উল্লাহ
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবিতে মৃত বেড়ে ৩৫, নিখোঁজ ৫৫
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু
রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্র আরও দেবে ১৭০ মিলিয়ন ডলার
বাংলাদেশে এসেছেন ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার
প্রশ্নপত্র ফাঁস, আরও দুই পরীক্ষার প্রশ্ন বাতিল
দেশ ছাড়ছেন, তবু রাশিয়ানরা সেনাবাহিনীতে যোগ দিচ্ছে না ?
আইজিপি বেনজীর আহমেদ অবসরে যাচ্ছেন
বৈদেশিক মুদ্রার রিজার্ভ নেমেছে ৩৭ বিলিয়ন ডলারের নিচে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement