বাংলাদেশে এসেছেন ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার

Home Page » জাতীয় » বাংলাদেশে এসেছেন ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার
শুক্রবার ● ২৩ সেপ্টেম্বর ২০২২


বাংলাদেশে নিযুক্ত ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা

বঙ্গ-নিউজ:  বাংলাদেশে এসেছেন ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। ২১ সেপ্টেম্বর রাতে তিনি ঢাকায় পৌঁছান। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ভারতীয় হাইকমিশন সূত্রে এ তথ্য জানা গেছে। প্রণয় কুমার ভার্মা বাংলাদেশে ভারতের ১৮তম হাইকমিশনার। তিনি সদ্য বিদায়ী বিক্রম কুমার দোরাইস্বামীর স্থলাভিষিক্ত হবেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে ভারতীয় নতুন হাইকমিশনারের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। তিনি শিগগিরই রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করবেন।

প্রণয় কুমার ঢাকায় আসার আগে ভিয়েতনামে ভারতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া বিভাগের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। এছাড়া ভারতের পরমাণু কূটনীতিক হিসেবে অ্যাটমিক এনার্জিতেও কাজ করেন তিনি।

প্রনয় কুমার ভার্মা ১৯৯৪ সালে ফরেন সার্ভিসে যোগ দেওয়ার পর ভারতীয় কূটনীতিক হিসেবে হংকং, সানফ্রান্সিসকো, ওয়াশিংটন ডিসি ও কাঠমান্ডুতে কাজ করছেন।

এদিকে, দোরাইস্বামী ২০২০ সালের ৫ অক্টোবর থেকে বাংলাদেশে দায়িত্ব পালন শেষে চলতি বছরের ১৮ সেপ্টেম্বর ফিরে যান। তিনি যুক্তরাজ্যে ভারতীয় হাইকমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২০:৪৩:০৬ ● ৩৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ