মাত্র ৩০ মিনিটেই যুক্তরাষ্ট্র-ইউরোপকে ধ্বংস করতে পারে রাশিয়া !!

Home Page » জাতীয় » মাত্র ৩০ মিনিটেই যুক্তরাষ্ট্র-ইউরোপকে ধ্বংস করতে পারে রাশিয়া !!
মঙ্গলবার ● ১৮ অক্টোবর ২০২২


ইলন মাস্ক

বঙ্গ-নিউজ: ইউক্রেন যুদ্ধে রাশিয়া পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে কিনা, তা নিয়ে নানান জল্পনার মধ্যেই বিস্ফোরক মন্তব্য করেছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্ক। মার্কিন বৈদ্যুতিক গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলারের প্রধান ইলন এক টুইটে দাবি করেছেন, পারমাণবিক বোমা মেরে রাশিয়া মাত্র ৩০ মিনিটেই যুক্তরাষ্ট্র ও ইউরোপকে ধ্বংস করে দিতে পারে।

ন্যাটোর বি–৫২ বোমারু বিমানে করে পারমাণবিক অস্ত্রের মহড়া শুরুর আলোচনা গত কয়েকদিন ধরেই চলছে বিশ্ব মিডিয়ায়। এ নিয়ে রয়টার্সের একটি রিপোর্ট ইলন মাস্কের টুইটার অ্যাকাউন্ডে ট্যাগ করেন তার কোনো অনুসারী। ১৫ অক্টোবর রিপোর্টটি রিটুইট করে রাশিয়ার পারমাণবিক সক্ষমতা নিয়ে ওই মন্তব্য করেন ইলন মাস্ক।

টুইটারে ইলন মাস্ক লিখেছেন, পারমাণবিক ক্ষেপণাস্ত্র দিয়ে ৩০ মিনিটেরও কম সময়ে যুক্তরাষ্ট্র ও ইউরোপকে সম্পূর্ণ ধ্বংস করে দেওয়ার ক্ষমতা রাখে রাশিয়া। ঠিক একইভাবে এমন সক্ষমতা যুক্তরাষ্ট্র ও ইউরোপেরও রয়েছে।

মাস্ক বলেন, অবাক করার মতো বিষয় হচ্ছে, বেশির ভাগ মানুষই দেশগুলোর এমন ক্ষমতার কথা জানেন না। অবশ্য এসব অস্ত্রের ব্যবহার করাটা হবে পাগলামি। আর যে পরিস্থিতি এখন চলছে, সেটিও এক ধরনের পাগলামিই।

ইলন মাস্ক আরও লিখেছেন, কোনো দায়িত্ববান ব্যক্তি অবশ্যই পারমাণবিক যুদ্ধ শুরু করবেন না। আর আসলেই আমাদের ব্যক্তিরা যদি দায়িত্ববান হতেন, তাহলে যুদ্ধও অগ্রাধিকার তালিকায় থাকত না। গত ৬০ বছরের মধ্যে বর্তমানে পারমাণবিক যুদ্ধের সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছি আমরা।

ইলন মাস্ক এমন সময়ে এই ধরনের টুইট করলেন, যখন ইউক্রেন যুদ্ধ ঘিরে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের পারমাণবিক হামলার হুমকি পশ্চিমা বিশ্বে উত্তাপ ছড়াচ্ছে। যদিও বিশ্লেষকরা বলছেন, রাশিয়ার পারমাণবিক হামলার তেমন কোনো আশঙ্কা নেই। তবে বসে নেই পশ্চিমারা। হামলার আগেই বিভিন্ন পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ২০:৫১:৪৪ ● ৪০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ