মধ্যনগরে মৃত ব্যক্তির ভোট দিল কে?

Home Page » সারাদেশ » মধ্যনগরে মৃত ব্যক্তির ভোট দিল কে?
বৃহস্পতিবার ● ২৭ অক্টোবর ২০২২


---স্টাফ  রিপোর্টার, বঙ্গ-নিউজ:সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের মহিষখলা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির  নির্বাচনে অভিভাবক  সদস্য পদে অবৈধভাবে মৃত ব্যক্তি ও প্রবাসীর  ভোট প্রদানের  অভিযোগ জানিয়েছেন  ওই নির্বাচনের  প্রার্থী আব্দুল আউয়াল মিয়া।তার অভিযোগ নির্বাচনে তাকে পরাজিত করতে অনিয়ম ও কারচুপি করে ফলাফল ঘোষণা করা হয়েছে। নির্বাচনে ভোটার তালিকায় থাকা মৃত ও প্রবাসী ব্যক্তিদের ভোট গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে মহিষখলা দাখিল মাদ্রাসায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৫ টার দিকে ভোট গননা করা হয়।

ওই নির্বাচনে মহিষখলা দাখিল মাদ্রাসায় ইবতেদায়ী শাখায় অবিভাবক সদস্য পদে ২ জন প্রার্থী ও দাখিল শাখায় ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।ইবতেদায়ী শাখায় ১ নম্বর ব্যালটে আব্দুল আউয়াল পেয়েছেন ৩১ ভোট,২ নম্বর ব্যালটে  বিল্লাল হোসেন পেয়েছেন ৩২ ভোট।দাখিল শাখায় মোতালিব মিয়া ১ নম্বর ব্যালটে পেয়েছেন ২৬৯ ভোট,মোহাম্মদ আলী ২ নম্বর ব্যালটে পেয়েছেন ৯৮ ভোট,বিল্লাল হোসাইন ৩ নম্বর ব্যালটে পেয়েছেন ২৭৩ ভোট ও মোক্তার হোসেন ৪ নম্বর ব্যালটে পেয়েছেন ২৭৩ ভোট।

আব্দুল আউয়াল মিয়া  বলেন, ইবতেদায়ী শাখায় আমরা দুজন প্রার্থী ছিলাম। ৯৯ ভোটের মধ্যে ভোটারেরা  ৬৬ ভোট দিয়েছেন। এছাড়াও  মৃত, প্রবাসী ও চাকরির কারণে গ্রামের বাইরে থাকা ব্যক্তিদের ভোট জালিয়াতি করে অন্য মানুষদের কে দিয়ে দেওয়া হয়েছে । কিন্ত এটা কিভাবে সম্ভব। তাই আমি ভোট পুনরায় ভোট গ্রহণের দাবি জানাচ্ছি।

মহিষখলা দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মোঃ আব্দুল আজিজ বলেন,নির্বাচনের বিষয়ে আমি কোনো কথা বলতে ইচ্ছুক নয়।এই বিষয়ে আমি কিছু জানি না।

নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার ফারুক মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, নির্বাচন খুব সুন্দর ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোনো ধরনের কারচুপী হয়নি।সুন্দর পরিবেশে নির্বাচনের ফলাফল ঘোষণা করেছি।

বাংলাদেশ সময়: ২১:২০:০৪ ● ৫৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ