একটাই দাবি,এই সংসদ বিলুপ্ত করতে হবে: মির্জা ফখরুল

Home Page » জাতীয় » একটাই দাবি,এই সংসদ বিলুপ্ত করতে হবে: মির্জা ফখরুল
শনিবার ● ২৯ অক্টোবর ২০২২


রংপুরের সমাবেশে মির্জা ফখরুল ইসলাম

বঙ্গ-নিউজ: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রংপুরের মহাসমাবেশে নতুন সরকারের রূপরেখা তুলে ধরেছেন। তিনি বলেছেন, তাদের একটাই দাবি, তা হলো- এই সংসদ বিলুপ্ত করতে হবে। এরপর তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে তাদের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশনের মাধ্যমে নতুন নির্বাচন হবে।

আজ বিকেলে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির রংপুর বিভাগীয় মহাসমাবেশে তিনি এ কথা বলেন। তিনি বলেন, নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে জনগণ তাদের পছন্দ ও মনের মতো সংসদ সদস্য নির্বাচন করবে। নতুন পার্লামেন্ট গঠন করা হবে।

ফখরুল বলেন, সবার অংশগ্রহণ ও আন্দোলনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকারকে পরাজিত করে নির্বাচনের মাধ্যমে যে সরকার গঠন করা হবে- সেই সরকার হবে জাতীয় সরকার। সেই সরকার দেশে যে ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয় সৃষ্টি হয়েছে এবং রাজনীতি ধ্বংস হয়েছে; সেসব মেরামতে জাতীয় সরকার কাজ করবে।

জনগণকে সরকার পতনের আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, ‘আমাদের দলের যে কয়েকজন এমপি রয়েছে তারা সংসদ থেকে পদত্যাগ করবেন। এ জন্য তারা সবসময় প্রস্তুত। ২০১৪ বা ২০১৮ সালের মতো নির্বাচন আর করতে দেবো না, সেটা হবেও না। সোজা কথা তত্ত্বাবধায়ক সরকার ছাড়া হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।

রংপুর মহানগর বিএনপির সভাপতি শামসুজ্জামান শামু সমাবেশে সভাপতিত্ব করেন। এতে আরও বক্তব্য দেন, দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হোসেন মাহমুদ টুকুসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ২০:৩৪:৩২ ● ২২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ