প্রায় ৪ বছর ভারপ্রাপ্ত থেকে পূর্নাঙ্গ প্রক্টর হলেন জাবির আ.স.ম ফিরোজ-উল-হাসান

Home Page » শিক্ষাঙ্গন » প্রায় ৪ বছর ভারপ্রাপ্ত থেকে পূর্নাঙ্গ প্রক্টর হলেন জাবির আ.স.ম ফিরোজ-উল-হাসান
সোমবার ● ৭ নভেম্বর ২০২২


আ.স.ম ফিরোজ-উল-হাসান

জাবি প্রতিনিধিঃ   আগামী ১ বছরের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আ.স.ম ফিরোজ-উল-হাসানকে  পূর্ণাঙ্গ প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

রবিবার (৬ই নভেম্বর) বিকেলে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে, অধ্যাপক নূরুল আলম বিষয়টি  নিশ্চিত করেছেন।

তিনি জানান  , দীর্ঘদিন ধরে নানা পদে অস্থায়ী দায়িত্ব দিয়েই চলছে। কিন্তু দায়িত্বগুলোতে পূর্ণাঙ্গতা না থাকায় মাঝেই মাঝেই বিভিন্ন জটিলতার সৃষ্টি হয়েছে। প্রশাসনিক কার্যক্রমকে গতিশীল করার জন্য স্থায়ী নিয়োগ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে ।  প্রক্টর পদে স্থায়ী নিয়োগ এরই অংশ। পর্যায়ক্রমে অন্যান্য পদেও স্থায়ী নিয়োগ দেওয়া হবে।

নবনিযুক্ত প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসান তার অনূভুতি ব্যক্ত করে বলেন, প্রায় ৪ বছর ধরে ক্যাম্পাসে প্রক্টরের দায়িত্ব পালন করছি। কখনও মনে হয়নি স্থায়ী নাকি ভারপ্রাপ্ত দায়িত্বে আছি। আমি সবসময় মনে করেছি ক্যাম্পাসে সার্বিক শৃঙ্খলা রক্ষা মূল দায়িত্ব। আগামী দিনেও ক্যাম্পাসে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ও শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করবো। আমাকে এ পদে যোগ্য বিবেচনা করার জন্য উপাচার্য মহোদয়সহ সিন্ডিকেট সদস্যদেরকে ধন্যবাদ জানাই।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১ নভেম্বর সহকারী প্রক্টর ও ২০১৯ সালের ২ জানুয়ারি ভারপ্রাপ্ত প্রক্টরের দায়িত্ব পান আ.স.ম ফিরোজ-উল-হাসান।

বাংলাদেশ সময়: ১৯:১৮:৩১ ● ৪৯৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ