বিশ্ব কাপ ফুটবলে ইরানের কাছে হেরে গেল ওয়েলস

Home Page » জাতীয় » বিশ্ব কাপ ফুটবলে ইরানের কাছে হেরে গেল ওয়েলস
শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২



শেষ ৯ মিনিটে ওয়েলসের জালে ঝড় তোলে ইরান

বঙ্গ-নিউজ: বিশ্ব কাপ ফুটবলে ইরানের কাছে হেরে গেল  ওয়েলস।  ৯০ মিনিটের বেশি সময় ধরে একের পর এক গোলের চেষ্টা করলেও গোল করতে পারেনি দুই দলই। কোনোটি পোস্টে লেগে ফিরেছে, কোনোটি অফসাইডে বাতিল। তবে সব রোমাঞ্চ যেন জমা হয়েছিল শেষমুহূর্তের জন্য। ৯০ মিনিট খেলার পর যোগ করা ৯ মিনিটে ওয়েলসের জালে ঝড় তোলে ইরান। মাত্র তিন মিনিটের ব্যবধানে ওয়েলসের জালে ২ গোল দেয় তারা। শেষের ঝলকে ওয়েলসকে ২ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে প্রথম জয় তুলে নেয় ইরান।

এছাড়া বিশ্বকাপে ইউরোপীয়দের বিপক্ষে এটিই প্রথম জয় ইরানের। এ জয়ে শেষ ষোলোয় ওঠার আশা টিকে রইল ইরানের। আগের ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্র করা ওয়েলস ইরানের কাছে হেরে অনেকটাই বিদায়ের পথে। কাতারের আহমেদ আলী বিন স্টেডিয়ামে ম্যাচটি দুই দলের জন্যই ছিল ঘুরে দাঁড়ানোর। গ্যারেথ বেলের পেনাল্টি গোলে যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনোমতে ড্র নিয়ে মাঠ ছেড়েছিল ওয়েলস। আর ইরান তো ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হয়েছিল ৬-২ গোলে।

তাই শেষ ষোলোর আশা টিকিয়ে রাখতে দ্বিতীয় ম্যাচে জয় দরকার ছিল দুই দলেরই। বেশি তেতে ছিল যেন ইরান। খেলার শেষ বাঁশি বাজতে তখন বাকি মাত্র ৩ মিনিটের মতো। এ সময় ইরানের খেলোয়াড়রা জয়ের জন্য মরিয়া হয়ে ছুটছিলেন। ওয়েলসের ডি-বক্সের বাইরে বল পেয়ে যান ইরানিয়ান ডিফেন্ডার রোজবেহ চেসমি। কিছু বুঝে উঠার আগেই আচমকা ওয়েলসের গোলমুখে সজোরে শট। আর তাতে খেলার শেষ বাঁশি বাজার কিছু সময় আগে লিড পেয়ে যায় ইরান। ওয়েলসের হারও তাতে নিশ্চিত হয়ে যায় প্রায়।

এরপর শেষ বাঁশি বাজানোর ঠিক আগে ফের আক্রমণ ইরানের। ওয়েলসের জালে এবার বল পাঠান ইরানের রামিন রেজাইন। যার ফলে আহমেদ বিন আলী স্টেডিয়ামে শেষ পর্যন্ত ২-০ গোল ব্যবধানের জয় পায় ইরান। ফেভারিট হয়েও হার দেখে মাঠ ছাড়েন গ্যারেথ বেলরা।

ওয়েলস এ ম্যাচে ৬২ শতাংশ বল দখলে রাখলেও ১০ বার আক্রমণে যায়, এরমধ্যে গোলে শট নিতে পেরেছে ৩টি। অন্যদিকে ৩৮ শতাংশ বল দখলে থাকলেও ২১ বার আক্রমণে উঠেছিল ইরানিয়ানরা। এরমধ্যে ৫টিই ছিল গোলমুখে।

এই জয়ে ‘বি’ গ্রুপের দুইয়ে উঠে এসেছে ইরান। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারলেও ইরান আজকের এ জয়ে ৩ পয়েন্ট নিয়ে ইংলিশদের পেছনে রয়েছে। আর ১ ড্র ও এক হারে মোট ১ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে এখন ওয়েলস ।

বাংলাদেশ সময়: ২১:২৫:০৮   ১৩৪ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তুলতে হবে -প্রধানমন্ত্রী
জিয়াউর রহমান আমাকে দেশে ফিরতে বাধা দিয়েছিল:শেখ হাসিনা
বেলুচিস্তানে যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪১ জন
রাজশাহীর ব্যাপক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে চাই : লিটন
বিচার বিক্রি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা :প্রধান বিচারপতি
প্রশিক্ষণ মহড়ার সময় ভারতে ২ যুদ্ধবিমান বিধ্বস্ত
৫০ বিলিয়ন ডলারের সম্পদ হারিয়েও এশিয়ার শীর্ষ ধনী গৌতম আদানি
রুশ সেনাদের মোকাবেলায় ৩২১টি ভারী ট্যাংকের প্রতিশ্রুতি
রোহিঙ্গাদের প্রত্যাবাসনে ওআইসির সমর্থন চেয়েছে বাংলাদেশে
অমর্ত্য সেন নোবেল জয়ী নন !!


Bongo News News Archive

আর্কাইভ