রোমে অতর্কিত গুলিতে তিন নারী নিহত

Home Page » জাতীয় » রোমে অতর্কিত গুলিতে তিন নারী নিহত
সোমবার ● ১২ ডিসেম্বর ২০২২


গুলিতে নিহতদের একজন বর্তমান প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির ঘনিষ্ঠ বান্ধবী (বামে ) ও অন্য একজন

বঙ্গ-নিউজ:  ইতালির রোমে একটি ক্যাফেতে বন্দুকধারীর অতর্কিত গুলিতে তিন নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। নিহতদের মধ্যে দেশটির নতুন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির এক ঘনিষ্ঠ বান্ধবী রয়েছেন।

রোমের ফিদেনে এলাকার এক ক্যাফেতে রোববার স্থানীয় বাসিন্দাদের একটি কমিটির বৈঠক চলছিল। ওই বৈঠক চলার সময় এক বন্দুকধারী ‘সবাইকে মেরে ফেলব’ বলেই গুলি চালাতে শুরু করে।

এ সহিংসতার ঘটনায় ৫৭ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ওই আবাসিক কমিটির কয়েক জনের সঙ্গে তার বিরোধ থেকেই এ হামলা বলে প্রাথমিকভাবে জানা গেছে।

রোমের মেয়র রবার্তো গুয়ালতিয়েরি এ হামলাকে ‘ভয়াবহ সহিংসতা’ বলে মন্তব্য করেছেন। তিনি এ ব্যাপারে সোমবারই একটি জরুরি বৈঠক করেন।

হামলার সময় ক্যাফেতে উপস্থিত ছিলেন ওই কমিটির ভাইস প্রেসিডেন্ট লুসিয়ানা সিয়োরবা। তিনি বলেন, বন্দুকধারী ক্যাফেতে ঢুকেই পিস্তল দিয়ে গুলি চালাতে থাকে। এতে হতাহতের ঘটনা ঘটে। পরে অন্য বাসিন্দারা হামলাকারীকে ধরে ফেলেন এবং খবর পেয়ে পুলিশ এসে তাকে আটক করে হেফাজতে নেয়।

গুলিতে নিহতদের একজন বর্তমান প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির ঘনিষ্ঠ বান্ধবী। বন্দুক হামলার ঘটনার পর ওই বান্ধবীর সঙ্গে থাকা নিজের ছবি ফেসবুকে পোস্ট করেছেন মেলোনি। তিনি জানান, নিহতদের একজন নিকোলেত্তা গোলিসানো তার বান্ধবী।

নিহত অন্য দুই নারী হলেন সাবিনা স্পেরান্দিও এবং এলিসাবেত্তা সিলেনজি।

ফেসবুক পোস্টে মেলোনি তার বান্ধবী নিকোলেত্তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মেলোনি লিখেছেন, কিছুদিন আগে ৫০তম জন্মদিনে নিকোলেত্তাতে লাল পোশাকে অনেক সুখী ও সুন্দর দেখাচ্ছিল। তার সে সুখী চেহারা আমার স্মৃতিতে অমলিন হয়ে থাকবে।

মেলোনি জানান, হামলাকারী ওই ব্যক্তি একটি শুটিং রেঞ্জ থেকে পিস্তল চুরি করে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। বিষয়টি জানার পর শুটিং রেঞ্জটি বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ২১:৩৭:৪৩ ● ২৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ