টাকা তুলে ফেলা নয়,স্থানান্তর হচ্ছে অন্য ব্যাংকে

Home Page » অর্থ ও বানিজ্য » টাকা তুলে ফেলা নয়,স্থানান্তর হচ্ছে অন্য ব্যাংকে
সোমবার, ১২ ডিসেম্বর ২০২২



প্রতীকি ছবি- বাংলাদেশী টাকা

বঙ্গ-নিউজ:  ব্যাংক থেকে টাকা তুলে ফেলছেন গ্রাহকরা- বেশ কয়েকদিন ধরে এমন কথা ছড়িয়েছে বিভিন্ন মাধ্যমে। তবে  কয়েকটি শাখা পরিদর্শন করে জানা গেছে, টাকা তুলে ফেলা নয়,, অন্য ব্যাংকে স্থানান্তর হচ্ছে বেশি।

রাজধানীর গুলশান ও বনানী এলাকায় ৮টি ব্যাংকের ১০টি শাখায় এমন দৃশ্য দেখা গেছে। ব্যাংকগুলোতে গ্রাহকরা টাকা তোলার পাশাপাশি জমাও দিচ্ছেন।

জানা গেছে, গ্রাহকরা এখন নিরাপদ ব্যাংক খুঁজছেন। যে গ্রাহক যে ব্যাংককে নিরাপদ মনে করছেন, টাকা তুলে সেখানে নিয়ে রাখছেন। এতে এক ব্যাংক থেকে টাকা অন্য ব্যাংকে যাচ্ছে। ফলে ব্যাংকে নগদ টাকার তেমন সংকট হচ্ছে না।

বনানীর বাংলাদেশ কমার্স ব্যাংকের শাখা গতকাল সকালে কোনো গ্রাহক দেখা যায়নি। এবি ব্যাংকের শাখায় দুজন গ্রাহককে টাকা তুলতে দেখা গেছে, টাকা জমা দিচ্ছিলেন একজন। এনসিসি ব্যাংক, এনআরবি ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংকের বনানী শাখায় গিয়েও স্বাভাবিক চিত্রই দেখা গেল। এটি ছিল প্রতিটি ব্যাংকের মিনিট দশেকের চিত্র।

অন্যান্য ব্যাংকের তুলনায় ভিড় দেখা গেছে প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখায়। তবে এটা স্বাভাবেক চিত্র বলে জানিয়েছেন ব্যাংকটির কর্মকর্তারা।

ফাইল ছবি- বাংলাদেশ ব্যাংক

প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম রিয়াজুল করিম বলেছেন, আমাদের ব্যাংককে যে পরিমাণ টাকা তোলা হয়েছে, ঠিক সেই পরিমাণ জমাও হয়েছে। আমাদের ২৯ হাজার কোটি টাকা আমানত ছিল, এখনো তা-ই আছে।’

গুলশান-২ এর ইসলামী ব্যাংকের শাখায় দেখা গেছে লাইনে দাঁড়িয়ে আছেন শতাধিক গ্রাহক। তাদের বেশির ভাগ এসেছেন মাসিক সঞ্চয় স্কিমের টাকা জমা দিতে। অনেকে এসেছেন অন্য ব্যাংকে টাকা স্থানান্তর করতে। একই চিত্র দেখা গেছে ব্যাংকটির গুলশান-১ শাখায়।

সিটি ব্যাংকে ৮-১০ জন গ্রাহক অপেক্ষায় ছিলেন। তাদের বেশির ভাগই এসেছেন ক্রেডিট কার্ডের বিল জমা দিতে। কেউ এসেছেন নতুন হিসাব খুলতে। তবে একজন গ্রাহক টাকা তোলার জন্য এসেছেন।

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন বলেছেন, ডিসেম্বরের প্রথম সপ্তাহে আমানত বেড়েছে ১৯৫ কোটি টাকা। তাই এ মাসে আশা করছি আমানত ৮০০ কোটি টাকায় পৌঁছাবে। অন্য সময় প্রতি মাসে আমানত বাড়ত ৫২০ কোটি টাকা। এখন এক ব্যাংকের আমানত অন্য ব্যাংকে যাচ্ছে। এটা ভালো যে টাকা ব্যাংকের বাইরে চলে যাচ্ছে না।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা গেলে সমস্যা নেই। যে ব্যাংকে টাকা কমে যাবে, প্রয়েজনে সেই অন্য ব্যাংক থেকে টাকা ধার নিতে পারবে। কিন্তু টাকা ব্যাংকের বাইরে চলে গেলে সমস্যা।

সূত্র : প্রথম আলো

বাংলাদেশ সময়: ২১:২৩:২৮   ১৪৪ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


ডলারের বিপরীতে পাকিস্তানি রুপির সর্বোচ্চ দাম পতন
প্রাপ্তবয়স্ক সব নাগরিক পেনশন সুবিধার আওতায় আসবে
অবশেষে দেশের শীর্ষ ২০ ঋণখেলাপির তালিকা প্রকাশ করা হলো
আনুষ্ঠানিক সফরে বিশ্বব্যাংকের এমডি ঢাকায়
সুনামগঞ্জের মধ্যনগরের হাওরে এক প্রকৃতি প্রেমিক সাজালেন ‘গোপেশবাগ’
দক্ষিণ এশিয়ার প্রথম টানেল ২৪ ফেব্রুয়ারি উদ্বোধন !
মধ্যনগরে শীতবস্ত্র বিতরণ
সুনামগন্জের টাঙ্গুয়ার পাড়ে এবার সরিষার বাম্পার ফলন
বছর শেষে রফতানি আয়ে বাংলাদেশে নতুন রেকর্ড
টাকা তুলে ফেলা নয়,স্থানান্তর হচ্ছে অন্য ব্যাংকে


Bongo News News Archive

আর্কাইভ