তিন দিনে ‘অ্যাভাটার ২’-এর আয় সাড়ে ৪ হাজার কোটি টাকা

Home Page » জাতীয় » তিন দিনে ‘অ্যাভাটার ২’-এর আয় সাড়ে ৪ হাজার কোটি টাকা
মঙ্গলবার ● ২০ ডিসেম্বর ২০২২


সংগৃহীত

‘   বঙ্গ-নিউজঃ  সম্প্রতি মুক্তি পেয়েছে জেমস ক্যামেরনের সিনেমা ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’। মুক্তির প্রথম দিন থেকেই আন্তর্জাতিক বক্স অফিসে ঝড় তুলেছে এই সিনেমা। মাত্র তিন দিনে সিনেমাটির আয় ছাড়িয়েছে ৪৩৪ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬২২ কোটি ১২ লাখ টাকারও বেশি।

এর মধ্যে ৩০০ মিলিয়ন ডলার আয় হয়েছে আন্তর্জাতিক বাজার থেকে। বাকিটা এসেছে যুক্তরাষ্ট্রের বক্স অফিস থেকে। প্রথম তিন দিনের আয়ে এটি টম ক্রুজের ‘টপ গান : ম্যাভেরিক’র চেয়ে ৮২ শতাংশ এবং ‘অ্যাভাটার’র চেয়ে ৭৮ শতাংশ এগিয়ে। এ ছাড়া ভারতের বাজারে দারুণ ব্যবসা করছে এই সিনেমা। প্রথম তিন দিনে দেশটি থেকে ১২৭ কোটি ৫০ লাখ রুপি আয় করে নিয়েছে ছবিটি।
হলিউড বক্স অফিস বিশ্লেষকদের মতে, ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’-এর জন্য এ রকম উইকএন্ড প্রত্যাশার চেয়ে অনেক কম। এর অন্যতম কারণ, চীনের বাজারে সিনেমাটি সুবিধা করতে পারছে না। সেখানে প্রথম তিন দিনে ১০০ মিলিয়ন ডলার আয়ের সম্ভাবনা ছিল। কিন্তু হয়েছে মোটে সাড়ে ৫৭ মিলিয়ন ডলার। তবে সামনের দিনগুলোতে বৈশ্বিক আয়ে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’ এগিয়ে যাবে—এমন প্রত্যাশা বিশ্লেষকদের।

উল্লেখ্য, প্রায় ৪৬০ মিলিয়ন ডলার বাজেটে নির্মিত হয়েছে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’। এতে অভিনয় করেছেন স্যাম ওর্থিংটন, জো সালদানা, স্টিফেন ল্যাংক, সিগার্নি ওয়েভার, কেট উইন্সলেট প্রমুখ। গত ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে সিনেমাটি। এটি ২০০৯ সালে মুক্তি পাওয়া বিখ্যাত সিনেমা ‘অ্যাভাটার’-এর দ্বিতীয় কিস্তি।

বাংলাদেশ সময়: ১৮:৪৪:১৫ ● ৩১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ