অভিষেকেই বাজিমাত বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের মেয়েদের !

Home Page » ক্রিকেট » অভিষেকেই বাজিমাত বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের মেয়েদের !
শনিবার, ১৪ জানুয়ারী ২০২৩



অনুর্ধ-১৯ নারী ক্রিকেটারদের উল্লাসের মুহূর্ত

বঙ্গ-নিউজ:  এবারই প্রথম অনুষ্ঠিত হচ্ছে মেয়েদের অনুর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। অভিষেকেই বাজিমাত করেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের মেয়েরা। দেশকে এনে দেয় দারুণ এক জয়, যে জয়টা আবার অস্ট্রেলিয়ার মত পরাশক্তির বিপক্ষে।

আজ  দক্ষিণ আফ্রিকার বেননির উইলোমুর পার্কে অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারায় বাংলাদেশের মেয়েরা। সাত উইকেটের এই জয় দিয়ে বিশ্বকাপ সূচনা করল দিশা বিশ্বাসের দল। অস্ট্রেলিয়ার ছুড়ে দেয়া ১৩২ রানের টার্গেটে ১২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছায় বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ মেয়েরা।

তবে সাত উইকেটের বড় জয় হলেও অতটা সহজ ছিল না শুরুটা। ইনিংসের প্রথম বলেই যে উইকেট হারায় বাংলাদেশ। প্রথম বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মিষ্টি শাহা। এরপর অবশ্য কোনো বিপদ বাড়তে দেননি দিলারা আক্তার ও আফিয়া প্রত্যাশা।

দুজন গড়েন ৬০ রানের জুটি। ৪২ বলে ৪০ রান করেন দিলারা। দলকে ৭১ রানে রেখে আউট হন আফিয়া। তবে বাকী কাজটুকু সেরে আসেন অপরাজিত দুই ব্যাটার স্বর্না আক্তার ও সুমাইয়া আক্তার। স্বর্না ১৮ বলে করেন ২৩ রান ও সুমাইয়া ২৫ বলে করেন ৩১ রান। তাতে তিন উইকেট হারিয়ে জয়ের জন্য ১৩২ রান করে বাংলাদেশ।

এর আগে বাংলাদেশের মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৩১ রান করতে পারে অস্ট্রেলিয়া অনুর্ধ্ব-১৯ নারী দল। নিয়মিত বিরতিতে উইকেট হারানো অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ রান করেন ক্লেয়ার মুর। ৫১ বলে ৫২ রান করে আউট হন তিনি।

বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার মারুফা আক্তার ও দিশা বিশ্বাস। দুজনেই নেন দুটি করে উইকেট। একটি উইকেট পান রাবেয়া খান। এছাড়া কোনো উইকেট না পেলেও দারুণ বোলিং করেন দীপা খাতুন। চার ওভার বল করে মাত্র ১৬ রান দেন এই অফস্পিনার।

বাংলাদেশ সময়: ১৯:৪৩:০৬   ১৭২ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


অভিষেকেই বাজিমাত বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের মেয়েদের !
মিশন বাংলাওয়াশ ওয়ানডের টিকিট !
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক


Bongo News News Archive

আর্কাইভ