মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের বাড়িতে আরও ৬টি গোপন নথি

Home Page » জাতীয় » মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের বাড়িতে আরও ৬টি গোপন নথি
রবিবার, ২২ জানুয়ারী ২০২৩



ফাইল ছবি-প্রেসিডেন্ট জো বাইডেন

বঙ্গ-নিউজ:  মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়ি থেকে আরও ৬টি গোপন নথি উদ্ধার করা হয়েছে। বাইডেনের ডেলাওয়ারের বাড়িতে শুক্রবার ১৩ ঘণ্টা ধরে তল্লাশি চালিয়ে দেশটির বিচার বিভাগের কর্মকর্তারা এসব নথি উদ্ধার করেন। খবর এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের।

বিষয়টি নিশ্চিত করে বাইডেনের আইনজীবী বব বাউয়া বলেন, ব্যক্তিগতভাবে হাতে লেখা নোট এবং আশেপাশের সামগ্রী কেড়ে নেওয়া হয়েছে। তবে তল্লাশির সময় জো বাইডেন কিংবা তার স্ত্রী জিল বাইডেন কেউই উপস্থিত ছিলেন না।

বব বাউয়ার জানান, নতুন করে পাওয়া নথিগুলোর মধ্যে ১৯৭৩ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত বাইডেন ডেলাওয়ারের সিনেটর থাকাকালীন সময়ের কিছু নথি আছে। এছাড়া ওবামা প্রশাসনের ভাইস প্রেসিডেন্ট থাকার সময়েরও কিছু নথি আছে। এসব নথির মধ্যে ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন কিছু নথি বাইডেন নিজ হাতে লিখেছিলেন।

তিনি আরও জানান, ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন বাইডেন যেসব কাজ করেছেন তার কোনও নথি এখনও রয়েছে কিনা তা ভালো করে খুঁজে বের করতে বাইডেন নিজেই ডেলাওয়ারের উইলমিংটনের বাড়িতে তল্লাশি চালানোর প্রস্তাব দিয়েছেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়ি থেকে পাওয়া গোপন নথি নিয়ে গত বছর সরগরম ছিল যুক্তরাষ্ট্র। আইন মেনে ট্রাম্প সেগুলো সংরক্ষণ করেননি বলে অভিযোগ আছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। পূর্বসূরীর ওই ঘটনা নিয়ে বাইডেন উচ্চকিত থাকলে এখন তার বাড়ি এবং একসময়ের ব্যক্তিগত কার্যালয় থেকে গোপন নথি উদ্ধারের ঘটনা রাজনৈতিকভাবে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ডেমোক্র্যাটরা।

সম্প্রতি ডেলাওয়ারের উইলমিংটনের ওই বাড়ির গ্যারেজ থেকে ‘গোপনীয়’ লেখা একটি নথি উদ্ধার হয়। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির ভেতর থেকে অতিরিক্ত ৫ পৃষ্ঠা পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ২১:০২:০১   ৪৩ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তুলতে হবে -প্রধানমন্ত্রী
জিয়াউর রহমান আমাকে দেশে ফিরতে বাধা দিয়েছিল:শেখ হাসিনা
বেলুচিস্তানে যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪১ জন
রাজশাহীর ব্যাপক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে চাই : লিটন
বিচার বিক্রি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা :প্রধান বিচারপতি
প্রশিক্ষণ মহড়ার সময় ভারতে ২ যুদ্ধবিমান বিধ্বস্ত
৫০ বিলিয়ন ডলারের সম্পদ হারিয়েও এশিয়ার শীর্ষ ধনী গৌতম আদানি
রুশ সেনাদের মোকাবেলায় ৩২১টি ভারী ট্যাংকের প্রতিশ্রুতি
রোহিঙ্গাদের প্রত্যাবাসনে ওআইসির সমর্থন চেয়েছে বাংলাদেশে
অমর্ত্য সেন নোবেল জয়ী নন !!


Bongo News News Archive

আর্কাইভ