পবিত্র কোরআন অবমাননায় বাংলাদেশের উদ্বেগ ও নিন্দা প্রকাশ

Home Page » জাতীয় » পবিত্র কোরআন অবমাননায় বাংলাদেশের উদ্বেগ ও নিন্দা প্রকাশ
বৃহস্পতিবার ● ২৬ জানুয়ারী ২০২৩


প্রতীকি ছবি-বাংলাদেশ সরকার

বঙ্গ-নিউজ:  পবিত্র কোরআন অবমাননার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ। নেদারল্যান্ডসে কোরআন শরীফ অবমাননার ঘটনায় কঠোর নিন্দা জানিয়েছে বাংলাদেশ। সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে সবার প্রতি এমন ঘৃণ্য তৎপরতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বৃহস্পতিবার এ কথা জানানো হয়।

এতে বলা হয়, নেদারল্যান্ডসের দ্য হেগে এক কট্টরপন্থী কর্তৃক পবিত্র কোরআন অবমাননার ঘটনায় বাংলাদেশ কঠোর নিন্দা জানাচ্ছে। বাংলাদেশ এমন ঘৃণ্য কর্মকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং মুসলমানদের পবিত্র মূল্যবোধ ও ধর্মীয় অনুষঙ্গকে অসম্মানের যে কোনো কর্মকাণ্ডকে প্রত্যাখ্যান করছে। যে কোনো ধর্মীয় মূল্যবোধ ও প্রতীককে অশ্রদ্ধা করাকে প্রত্যাখ্যান করে বাংলাদেশ।

সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে বাংলাদেশ সংশ্লিষ্ট সবার প্রতি এমন অনভিপ্রেত উসকানি ও ইসলামবিদ্বেষ পরিহারের আহ্বান জানিয়েছে।

সোমবার নেদারল্যান্ডসের ইসলামবিদ্বেষী সংগঠক এডভিন ভাগেনসভেল্ড দ্য হেগের সড়কে দাঁড়িয়ে পবিত্র কোরআনের একটি কপি ছিঁড়ে মাটিতে ফেলেন। পরে তিনি পৃষ্ঠাগুলোতে অগ্নিসংযোগ করেন।

এডভিন ভাগেনসফেল্ড প্যাট্রিয়টিক ইউরোপিয়ানস এগেইনস্ট ইসলামাইজেশন অব দ্য ওয়েস্ট (পেজিডা) নামে একটি সংগঠনের নেতা। ওই সংগঠনের পক্ষ থেকে সামাজিক মাধ্যমে কোরআন অবমাননার ভিডিও পোস্ট করা হয়।

এর আগে শনিবার সুইডেনের স্টকহোমে উগ্রপন্থী ডেনিশ রাজনীতিক রাসমুস পালুডান পবিত্র কোরআনে অগ্নিসংযোগ করেন। ওই ঘটনার প্রতিবাদে বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভের মধ্যে একই রকম ঘৃণ্য তৎপরতা দেখান এডভিন ভাগেনসফেল্ড।

বাংলাদেশ সময়: ২০:২৮:৫৫ ● ২২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ