প্রবাসে কেউ অপরাধ করলে তার দায় নেবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » প্রবাসে কেউ অপরাধ করলে তার দায় নেবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী
বুধবার ● ৮ মার্চ ২০২৩


ফাইল ছবি প্রধান মন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতার থেকে দেশে ফিরেছেন। তার আগে এক  সম্বর্ধনা সভায়  তিনি যোগদান করেন। তিনি প্রবাসী বাংলাদেশিদের সতর্ক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রবাসে কেউ অপরাধ করলে তার দায় নেবে না বাংলাদেশ। যে দেশে থাকবেন সে দেশের আইন মেনে চলতে হবে। ৭ মার্চ, মঙ্গলবার কাতারে বাংলাদেশ এমএইচ স্কুলে আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, কোনো ব্যক্তির অপরাধে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে এটা আর মেনে নেওয়া হবে না। কেউ যদি কোনো অপরাধে জড়িয়ে পড়ে, তবে তার দায়-দায়িত্ব নেবে না বাংলাদেশ সরকার। যে দেশে অবস্থান করবেন, সে দেশের আইন না মানলে, ওই দেশ তাদের প্রচলিত আইন অনুযায়ী আপনাদের শাস্তি দেবে এবং সেটা মেনে নিতে হবে। বিষয়টা সবাই মাথায় রাখবেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা স্পষ্ট বলে দিচ্ছি, কেউ অপরাধে জড়িয়ে পড়লে আমরা উদ্ধার করার কোনো চেষ্টা করব না, কোনো ব্যবস্থাও নেব না। এতে দেশের ভাবমূর্তি নষ্ট হয়, একজনের জন্য অন্য মানুষগুলো কষ্ট পায়। এজন্য আমরা দেশে প্রশিক্ষণ দিয়ে লোক পাঠাতে চাই। কিন্তু প্রশিক্ষণটাও অনেকে ঠিকভাবে নেন না। অনেকে ঘুষ দিয়ে সার্টিফিকেট নিয়ে নেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, এই বার্তাটা সবাইকে পৌঁছে দেবেন। প্রবাসে কোনো অপরাধীর দায়িত্ব আমরা নেব না। এতে আমাদের এসব কথা শুনতে হয়। প্রবাসে লোক পাঠাবার যে সুযোগ আমরা পাই সে সুযোগটাও হারিয়ে যায়। আরও ১০ জন মানুষের কাজের সুযোগ হারায়। একটি মানুষের অপরাধের জন্য অন্য মানুষ শাস্তি পায়।

তিনি বলেন, আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পাওয়ায় আপনারাও বুক ফুলিয়ে বলতে পারেন আমার দেশ বাংলাদেশ। সেখানে কারো কোনো অপরাধের কারণে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হবে এটা কিন্তু মেনে নেওয়া যায় না। এটা সহ্য করা যায় না।

বাংলাদেশ সময়: ২০:২৬:১৩ ● ২৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ