মধ্যনগরে উচ্চ মাধ্যমিকে একমাত্র বৃত্তি পেল সেবক সরকার

Home Page » শিক্ষাঙ্গন » মধ্যনগরে উচ্চ মাধ্যমিকে একমাত্র বৃত্তি পেল সেবক সরকার
শুক্রবার ● ২৪ মার্চ ২০২৩


সেবক সরকার

সাজেদা আহমেদ, বিশেষ প্রতিনিধি:
উচ্চমাধ্যমিকের ফলাফলের ওপর ভিত্তি করে সাধারণ বৃত্তি পেল সেবক সরকার। ধর্মপাশা ও মধ্যনগর দুই উপজেলার মোট ১৮(আঠারো) জন জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে একমাত্র বৃত্তি পেয়েছে এই কৃতি শিক্ষার্থী।
সেবক সরকার সিলেট শিক্ষা বোর্ডের আওতাধীন মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা কলেজের ছাত্র। ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়।গত শুক্রবার(১৭ মার্চ) বৃত্তির ফলাফল প্রকাশ করেছে সিলেট শিক্ষা বোর্ড।সেবক সরকার উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের সানুয়া গ্রামের দরিদ্র কৃষকের সন্তান। তার বাবা দীপক সরকার ও মা সেতু রানী সরকার।
সেবকের বৃত্তি লাভের বিষয়ে তার বাবা দীপক সরকার বলেন, ‘ আমার ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করবো আর ভবিষ্যতে সে কি করবে সেটা শুধু মহান সৃষ্টিকর্তা জানেন।তবে আমি আশাবাদী,সে দেশের জন্য ভালো কিছু করবে।
বংশীকুন্ডা কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও সাংবাদিক আল আমিন বলেন, প্রাণের বিদ্যাপীঠ বংশীকুন্ডা কলেজের ছাত্র সেবক সরকারের এই কৃতিত্ব আমাদের জন্য গর্বের। বরাবরই ভালো ফলাফল করে এ কলেজের শিক্ষার্থীরা।উপজেলার একমাত্র কলেজ এটি। সাফল্যের এই ধারাকে আরো গতিশীল করতে কলেজটিকে জাতীয়করন করা এখন সময়ের দাবি।

বংশীকুন্ডা কলেজের অধ্যক্ষ নূরুল আমিন বলেন,’সেবক সরকার একজন মেধাবী শিক্ষার্থী।তার এই অর্জনে কলেজের সকল শিক্ষার্থী ও শিক্ষক- কর্মচারীরা আনন্দিত। এমনিতেই প্রতি বছরে আমাদের কলেজের ফলাফল তুলনামূলক ভালো হয়।তবে কলেজে মানসম্মত একাডেমিক ভবন নাই।দুইটি টিনশেড ঘরে পাঠদান কার্যক্রম চলে।একটা সরকারি ভবন নির্মাণ হলে এই কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা আরো ভালো কিছু দিতে পারে।’
মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান খান বললেন,’বংশীকুন্ডা কলেজের মেধাবী শিক্ষার্থী সেবক সরকারের এ সাফল্যে তাকে সাধুবাদ জানাই। পাশাপাশি তার উচ্চশিক্ষা লাভে উপজেলা প্রশাসনের পক্ষথেকে প্রয়োজনীয় সহযোগিতা থাকবে।’

বাংলাদেশ সময়: ০:২৮:৩০ ● ৬০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ