হাওয়ার দাপটে উড়ল ছাদ, ভাঙল গাড়ির কাচ! ক্যালিফোর্নিয়ায় টর্নেডোর দাপট

Home Page » জাতীয় » হাওয়ার দাপটে উড়ল ছাদ, ভাঙল গাড়ির কাচ! ক্যালিফোর্নিয়ায় টর্নেডোর দাপট
শুক্রবার ● ২৪ মার্চ ২০২৩


---

বঙ্গ-নিউজ :  যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বিধ্বংসী টর্নেডোর দাপটে তুলার মতো উড়ে গেল বাড়ির ছাদ! ভেঙেচুরে একাকার হলো দরজা-জানালা থেকে শুরু করে বিলাসবহুল গাড়ি।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকৃতির সেই রুদ্ররূপের একাধিক ছবি এবং ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। খবর এনবিসি নিউজের।

স্থানীয় সময় বুধবার এ ভয়াবহ টর্নেডোর সাক্ষী থেকেছে ক্যালিফোর্নিয়ার মন্টেবেলো শহর। রাজধানী লসঅ্যাঞ্জেলেসে থেকে মাত্র কয়েক মাইল দূরত্বে এই শহর লণ্ডভণ্ড করে দিয়েছে ঝোড়ো হাওয়া।

একাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছেন শহরের বেশ কয়েকজন বাসিন্দা। এ পর্যন্ত ৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে বলে জানান উদ্ধারকর্মীরা।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, কীভাবে চারদিক কাঁপিয়ে পাক খেতে খেতে ধেয়ে আসছে টর্নেডো। তার পথে যা পড়ছে, তা-ই নিমেষে খড়কুটোর মতো উড়ে যাচ্ছে। একাধিক বাড়ির ছাদ খুলে তুলার মতো উড়ে গেছে টর্নেডোর হাওয়ায়।

প্রত্যক্ষদর্শীরা টর্নেডোর সেই ভয়াবহ রূপের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। সেই সঙ্গে টর্নেডোয় নিজেদের অভিজ্ঞতার কথাও জানিয়েছেন।

কেউ বলেছেন, ‘আমি চোখের সামনে দেখলাম, রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ি চরকির মতো পাক খাচ্ছে। কেউ কেউ আবার বাড়ির জানালার কাচ ভেঙে যাওয়া এবং গাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানিয়েছেন।

ক্যালিফোর্নিয়ার আবহাওয়া অফিস জানিয়েছে, টর্নেডোতে শহরের ২৫টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই সঙ্গে বেশ কিছু গাছ ভেঙে পড়েছে। টর্নেডোকে প্রকৃতির সবচেয়ে বিধ্বংসী ঝড় হিসাবে চিহ্নিত করেন আবহবিদরা। এই ঝড়ে ঘণ্টায় ৩০০ মাইল বেগে হাওয়া বইতে পারে। লোকালয় নিশ্চিহ্ন হয়ে যেতে পারে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে।

বুধবার ক্যালিফোর্নিয়ার টর্নেডোয় হাওয়ার বেগ ছিল ঘণ্টায় ৮৫ মাইল। তাতেই প্রকৃতির বিধ্বংসী রূপ ক্যামেরাবন্দি হয়েছে।

বাংলাদেশ সময়: ১১:৫৬:০০ ● ৩২৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ