আজ ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

Home Page » জাতীয় » আজ ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা
শুক্রবার ● ২ জুন ২০২৩


আবহাওয়া অফিস

বঙ্গ-নিউজ: প্রচন্ড দাবদাহে সারা দেশ যখন বিপর্যস্ত তখন বৃষ্টিপাতের সম্ভাবনার খবর জানালো আবহাওয়া দপ্তর। অবশ্য আজ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মধ্যম মানের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। একই সঙ্গে চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জেলায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

আবহাওয়া গবেষক মোস্তফা কামাল পলাশ বলেন, জাপানের কৃত্রিম ভূ-উপগ্রহ থেকে প্রাপ্ত চিত্র বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, আজ শুক্রবার চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জেলায় বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মোস্তফা কামাল পলাশ আরও বলেন, চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রামের জেলাগুলোর ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে। বরিশাল ও খুলনা বিভাগের উপকূলীয় জেলাগুলোর ওপর দিয়ে বিচ্ছিন্নভাবে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে দুপুর ২টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৬টার মধ্যে সাতক্ষীরা, বরগুনা, পিরোজপুর, বাগেরহাট জেলার ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা রয়েছে।

এছাড়া সিলেট বিভাগের জেলাগুলোতে আজ দিন ও রাতের বিভিন্ন সময়ে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুপুর ২টার পর থেকে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টিপাত অতিক্রম করছে।

দুপুর ৩টা থেকে রাত ১০টার মধ্যে কক্সবাজার, বান্দরবন, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও চট্টগ্রাম জেলায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। দুপুর ৩টা থেকে সন্ধ্যার ৬টার মধ্যে পার্বত্য চট্টগ্রামের জেলাগুলোর সীমান্ত সংলগ্ন জেলাগুলোতে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

জানা গেছে, রংপুর, রাজশাহী বিভাগের সকল জেলায় ও খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, ঝিনাইদহ জেলার ওপর দিয়ে মধ্যম মানের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশ সময়: ২০:৫৫:০৩ ● ১১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ