ছয় দফা দাবি দিল কর্মকর্তা-কর্মচারী সংযুক্ত পরিষদ

Home Page » জাতীয় » ছয় দফা দাবি দিল কর্মকর্তা-কর্মচারী সংযুক্ত পরিষদ
রবিবার ● ১১ জুন ২০২৩


বাংলাদেশ সচিবালয়

বঙ্গ-নিউজ: ৩০ শতাংশ বিশেষ ভাতাসহ ৬ দফা দাবি জানিয়েছে সচিবালয় কর্মকর্তা-কর্মচারী সংযুক্ত পরিষদ। দাবি পূরণে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

৯ জুন, বৃহস্প‌তিবার প্রধানমন্ত্রীর কাছে একটি আবেদনপত্র পাঠিয়েছে সংগঠনটি। সেখানে এসব দাবির কথা উল্লেখ করা হয়েছে।

সংগঠনটির মহাসচিব মো. তোয়াহার স্বাক্ষরিত ওই আবেদনপত্রে বলা হয়েছে, বর্তমানে তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় সবকিছুর দাম চার-পাঁচগুণ বেড়েছে। কিন্তু সরকারি চাকরিজীবীদের বেতন বাড়েনি। এ অবস্থায় সরকারি কর্মকর্তা-কর্মচারীরা দিশেহারা।

সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধা বৃদ্ধির জন্য ২০২২ সালের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কাছে ২৫ দফা দাবি উপস্থাপন করা হয়। কিন্তু সেই দাবিগুলো বাস্তবায়ন করা হয়নি। তাই আমরা অনুরোধ করছি, এবারের বাজেটে জরুরিভিত্তিতে উল্লেখযোগ্য ৬টি দাবি বাস্তবায়ন করা হোক।

আবেদনে আরও বলা হয়, ৬ দফা দা‌বি না মানলে বা বাস্তবায়নের সুনির্দিষ্ট ঘোষণা দেওয়া না হলে আগামী জুলাই মাসে কর্মসূচি ঘোষণা করবে সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

৬ দফা দা‌বি হলো- জাতীয় পে-স্কেল ঘোষণা করতে হবে। পে-স্কেল ঘোষণার আগ পর্যন্ত ৫০ শতাংশ মহার্ঘ ভাতা দিতে হবে। বার্ষিক ইনক্রিমেন্ট পাঁচ শতাংশের জায়গায় ১০ শতাংশ নির্ধারণ করতে হবে। চিকিৎসাভাতা, শিক্ষাভাতা, যাতায়াতভাতা ও টিফিনভাতাসহ অন্যান্য ভাতা দ্বিগুণ করতে হবে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতো কর্মকর্তা-কর্মচারীর জন্য রেশনিং পদ্ধতি চালু করতে হবে। বঙ্গভবনের মতো সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারীকে ৩০ শতাংশ বিশেষ ভাতাসহ অন্যান্য সব সুযোগ-সুবিধা দিতে হবে।

বাংলাদেশ সময়: ২০:৩৩:২৭ ● ২২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ