জাবিতে সায়েন্স ক্লাবের লীডারশিপ কর্মশালা সোমবার

Home Page » শিক্ষাঙ্গন » জাবিতে সায়েন্স ক্লাবের লীডারশিপ কর্মশালা সোমবার
রবিবার ● ১১ জুন ২০২৩


জাবিতে সায়েন্স ক্লাবের লীডারশিপ কর্মশালা
রুবিনা জাহান তিথীজাবি প্রতিনিধি:

তরুণদের দক্ষতা ও লিডারশীপ স্কিল অর্জনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব (জেইউএসসি) আয়োজন করতে যাচ্ছে “Dare to Lead” শীর্ষক লীডারশিপ কর্মশালা৷

আগামীকাল সোমবার (১২ জুন) দুপুর ২টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের গণিত ও পরিসংখ্যান অনুষদের গ্যালারি কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানান, শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে এ কর্মশালা আয়োজিত হতে যাচ্ছে৷ বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (BYLC) এর সহায়তায় এ সেমিনার আয়োজিত হবে। দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন BYLC’এর স্কিল ডেভেলপমেন্ট এন্ড ট্রেনিং ম্যানেজার সমরেশ সাহা।কর্মশালায় আলোচ্য বিষয়সমূহ হলো পাবলিক স্পিকিং, নেটওয়ার্কিং, প্রব্লেম সলভিং এন্ড কমিউনিকেশন।শিক্ষার্থীদের মধ্যে দক্ষ নেতৃত্বের বিকাশ ঘটাতে উক্ত কর্মশালা ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা৷

কর্মশালার আহবায়ক ইউসুফ আলিফ মৃধা বলেন, “এই সেমিনারের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের লিডারশিপে দক্ষতা বৃদ্ধি পাবে এবং পাবলিক স্পিকিং ও নেটওয়ার্কিং এর মতো বিষয়ে দক্ষতা অর্জন করতে পারবে। এই দক্ষতা তাদের চাকরিজীবনেও ভূমিকা রাখবে।”

উল্লেখ্য, জাবি সায়েন্স ক্লাব দেশের সবচেয়ে বড় বিজ্ঞান ভিত্তিক ক্লাব। প্রতি বছর গণিত অলিম্পিয়াড, স্কিল ডেভেলপমেন্ট কার্যক্রম, বিজ্ঞান উৎসব, গবেষণা কার্যক্রম, বিজ্ঞান ও প্রযুক্তির বিকাশে সারা দেশে সুনামের সহিত কাজ করে যাচ্ছে। যেটি বিশ্ববিদ্যালয়ের সুনামকে আরো সমৃদ্ধ করছে।

বাংলাদেশ সময়: ২৩:৫১:২৬ ● ৪৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ