বলা হচ্ছে ওনার রক্তক্ষরণ হয়েছে, কিন্তু আমরা দেখিনি-সিইসি

Home Page » জাতীয় » বলা হচ্ছে ওনার রক্তক্ষরণ হয়েছে, কিন্তু আমরা দেখিনি-সিইসি
মঙ্গলবার ● ১৩ জুন ২০২৩


সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল

বঙ্গ-নিউজ: গতকাল বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন সমাপ্ত হলো। দুটি নগরীতেই আওয়ামী লীগ প্রার্থী  বিজয়ী হয়েছেন। বরিশালে  হাতপাখা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমে ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের দৃষ্টি আকর্ষ ণ করা হলে তিনি বলেছেন, প্রার্থী ফয়জুল করিম কি ইন্তেকাল করেছেন? বলা হচ্ছে ওনার রক্তক্ষরণ হয়েছে, কিন্তু আমরা দেখিনি। আমরা যতটা দেখেছি, ওনাকে কেউ পেছন থেকে ঘুষি মেরেছে।

১২ জুন, সোমবার বিকেলে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।

সিইসি বলেন, হাতপাখার প্রার্থীকে খানিকটা আঘাত করা হয়েছে। এই ঘটনা উত্তেজনা সৃষ্টি করেছিল। খবর শোনার সঙ্গে সঙ্গে আমরা জেলা প্রশাসক, পুলিশ কমিশনার এবং রিটার্নিং অফিসার সবার সঙ্গে যোগাযোগ করেছি। হামলাকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছি।

বরিশাল সিটির ২২ নম্বর ওয়ার্ডের সাবেরা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে হাত পাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় ফয়জুল করি বলেন, সাবেরা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখি নৌকার সমর্থকরা ভোট কক্ষে ঢুকে ভোটারদের বলছেন- ‘নৌকায় ভোট দিলে দাও না হলে চলে যাও।’ আমি এ বিষয়টা প্রিজাইডিং অফিসারকে বলছিলাম। এমন সময় নৌকার কর্মীরা এসে আমাদের ওপর হামলা চালায়। রিটার্নিং কর্মকর্তার কাছে এ বিষয়ে অভিযোগ দিয়েছি।

বাংলাদেশ সময়: ১১:০২:৩৩ ● ১৬৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ