এক দিন বাড়ছে কোরবানির ঈদের ছুটি ?

Home Page » জাতীয় » এক দিন বাড়ছে কোরবানির ঈদের ছুটি ?
বুধবার ● ১৪ জুন ২০২৩


ঈদের ফাইল ছবি

বঙ্গনিউজঃ      ঈদুল আজহার (কোরবানির ঈদ) ছুটি এক দিন বাড়ানোর সুপারিশ করেছে আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটি।
মঙ্গলবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৯ জুন ঈদুল আজহা (কোরবানির ঈদ) অনুষ্ঠিত হতে পারে। চলতি বছরের সরকারি ক্যালেন্ডার অনুযায়ী ২৮, ২৯ ও ৩০ জুন ঈদুল আজহার ছুটি নির্ধারিত রয়েছে। এর সঙ্গে ২৭ জুনও যোগ করার সুপারিশ করা হয়েছে। এ সুপারিশ কার্যকর করার এখতিয়ার মন্ত্রিসভার।

বৈঠক শেষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান।

‘ঈদের সময় মানুষ যাতে সহজে গ্রামে যেতে পারে, সে জন্য ২৭ জুন থেকে ছুটির সুপারিশ করেছি’ জানিয়ে মোজাম্মেল হক বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে মন্ত্রিসভা। সরকার বিষয়টি বিবেচনায় নিলে ঈদযাত্রায় চাপ একটু কমবে।

মন্ত্রী বলেন, প্রতিবছর অনেক জায়গায় কোরবানির পশুর হাট রাস্তার ওপর থাকে, এটি অনেক বড় সমস্যা। এবার বিষয়টি কঠোরভাবে নিরুৎসাহিত করা হয়েছে। বিশেষ করে ঢাকা শহরে পশুর হাট করার মতো খালি জায়গা নেই। এ বিষয়ে সিটি করপোরেশনের সঙ্গে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বৈঠক করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে; হাট বসলেও যাতে মানুষের চলাচল বিঘ্নিত না হয়।

সাধারণত ঈদ উপলক্ষে তিন দিনের ছুটি থাকে। মন্ত্রিসভায় ২৭ জুন ছুটির সিদ্ধান্ত এলে ঈদুল আজহার ছুটি হবে চার দিন। তবে ঈদের ছুটি শেষ হওয়ার পর দিন শনিবার (১ জুলাই) সরকারি ছুটির দিন হওয়ায় সরকারি চাকরিজীবীদের মোট ছুটি দাঁড়াবে পাঁচ দিন।

এর আগে ঈদুল ফিতরের সময়ও সরকারের নির্বাহী আদেশে এক দিন ছুটি বাড়ানো হয়েছিল। এবার কোরবানির ঈদেও একদিন বেশি ছুটি পেতে পারেন কর্মজীবীরা।

বাংলাদেশ সময়: ১৬:৩৯:২৭ ● ২০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ