কাউন্সিলর পদপ্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)

Home Page » এক্সক্লুসিভ » কাউন্সিলর পদপ্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)
বুধবার ● ১৪ জুন ২০২৩


 ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট, বঙ্গ-নিউজ: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে তিনি এবং তাঁর সমর্থকেরা সশস্ত্র মহড়া দেওয়ার মাধ্যমে আচরণবিধি লঙ্ঘন করায় সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তাঁর প্রার্থিতা বাতিল করা হয়।

সম্প্রতি সিলেট নগরীর ১৩/১৩ সুবিদবাজার দিঘীরপাড়ে সায়ীদ আব্দুল্লাহর বাড়ির সামনে মোটরসাইকেল নিয়ে সশস্ত্র লোকের উপস্থিতির একটি ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।  সিসি ক্যামেরায় ধারণ করা ওই ভিডিওতে দেখা যায়, সায়ীদ আব্দুল্লাহর বাসার সামনে কয়েকটি মোটরসাইকেল নিয়ে সশস্ত্র লোক ঘোরাফেরা করছে। ওই ঘটনায় গত শুক্রবার রাতে বিমানবন্দর থানায় সায়ীদ আব্দুল্লাহ বাদী হয়ে মামলা করেন। তাতে আফতাবকে প্রধান আসামি করা হয়। মামলার পর তিনজনকে গ্রেপ্তারও করে পুলিশ।

আজ বুধবার বিকেলে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নেয়। পরে ইসি সচিব মো. জাহাংগীর আলম এই তথ্য নিশ্চিত করেন। তার বক্তব্য শোনার পর ইসি এই সিদ্ধান্ত নেয়।  নির্বাচনী আচরণ বিধিমালা’র ৩০ অনুচ্ছেদ লঙ্ঘনের জন্য আফতাবের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইসি সচিব জানান, আফতাব হোসেন খানের বিরুদ্ধে তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়। তাঁর আইনজীবী উপস্থিত হয়ে ব্যাখ্যা দিয়েছেন। এ সময় ওই প্রার্থীকে অস্ত্রের মহড়া দেওয়ার ভিডিও দেখানো হয়। পরে নির্বাচন কমিশন তাঁর প্রার্থিতা বাতিল করে।

আফতাব খান সাংবাদিকদের বলেন, “প্রার্থিতা ফিরে পেতে আমি হাই কোর্টে রিট করার সিদ্ধান্ত নিয়েছি।”

বাংলাদেশ সময়: ১৯:৪৩:৫৫ ● ২৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ