ভারতে চলন্ত ট্রেনে গুলি, নিহত ৪

Home Page » প্রথমপাতা » ভারতে চলন্ত ট্রেনে গুলি, নিহত ৪
সোমবার ● ৩১ জুলাই ২০২৩


ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ   ভারতে মুম্বইগামী জয়পুর এক্সপ্রেস ট্রেনে রেলওয়ে পুলিশের এক কনস্টেবল গুলি করে এক পুলিশ সদস্যসহ চারজনকে হত্যা করেছেন। এছাড়াও গুলিবিদ্ধ হয়েছেন আরও অনেকেই। এই ঘটনায় অভিযুক্ত এসকর্ট ডিউটিতে থাকা সিটি চেতন নামক ওই এসকর্ট ইনচার্জকে (কনস্টেবল) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার ৩১ জুলাই সংবাদ সংস্থা পিটিআই সূত্রে ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। এতে বলা হয়, স্থানীয় সময় আজ ভোর ৫টা ২৩ মিনিটে এই ঘটনা ঘটে।
প্রতিবেদনে বলা হয়, ট্রেনটি যখন মহারাষ্ট্রের পালঘরের কাছে পৌঁছায় তখন গুলি চালায় অভিযুক্ত কনস্টেবল। তার গুলিতে এক এএসআইসহ একাধিক যাত্রী গুলিবিদ্ধ হন। এসময় পুলিশকর্মীসহ চারজনের মৃত্যু হয়। অভিযুক্ত নিজের বন্দুক থেকেই গুলি চালিয়েছে বলে জানা যায়। তাকে গ্রেপ্তার করে বোরিভালি থানায় নিয়ে যাওয়া হয়েছে।

প্রাথমিক তথ্য অনুযায়ী, ১২৯৫৭৬ নং জয়পুর এক্সপ্রেস ট্রেনের বি৫ কামরায় ঘটনাটি ঘটে। আরপিএফ কর্মীর এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা যায়, মৃত পুলিশকর্মীর নাম টিকা রাম মীনা। নিজের সিনিয়রকে বি৫ কামরায় গুলি করে হত্যা করার পর অভিযুক্ত চেতন অন্য কামরায় যান। সেখানেও তিন যাত্রীকে গুলি করে হত্যা করেন তিনি। তাদেরকে গুলি চালানোর পর দহিসার স্টেশনের কাছে ট্রেনের চেন টেনে থামান। পরে ট্রেন থেকে পালানোর চেষ্টা করেন তিনি। রেল পুলিশের সহায়তায় পুলিশ অভিযুক্ত কনস্টেবলকে ধরে ফেলেন।

এই ঘটনায় পশ্চিম রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা দুঃখ প্রকাশ করে এক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, ‘আজ একটি দুর্ভাগ্যজনক ঘটনায় ট্রেন নম্বর ১২৯৫৬ জয়পুর-মুম্বই সুপারফাস্ট এক্সপ্রেসের এসকর্টিং স্টাফ কনস্টেবল চেতন কুমার তার সহকর্মী এসকর্ট ইনচার্জ এএসআই টিকা রামকে গুলি করে হত্যা করেন। এরপর সেই কনস্টেবল তিন যাত্রীকে বন্দুক দেখিয়ে আটকে রেখেছিলেন। পরে তাদেরও গুলি করে হত্যা করেন। এএসআই টিকা রাম এবং তিনজন যাত্রীর মৃত্যুতে আমরা দুঃখিত। কনস্টেবল চেতন কুমার দহিসারের কাছে নেমে পালানোর চেষ্টা করে। কিন্তু অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১:১৬:৪১ ● ১৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ