ভারতের একটি স্কুলের ওয়েবসাইটে বাংলাদেশি পতাকার ছবি !!

Home Page » জাতীয় » ভারতের একটি স্কুলের ওয়েবসাইটে বাংলাদেশি পতাকার ছবি !!
শুক্রবার ● ১১ আগস্ট ২০২৩


ভারতের একটি স্কুলের ওয়েবসাইটে বাংলাদেশি পতাকা

বঙ্গ-নিউজ: ভারতের নয়ডার একটি নামী বেসরকারি স্কুলের ওয়েবসাইট হ্যাকিংয়ের কবলে পড়েছে। স্কুলটির ওয়েবসাইট খুললে দেখা যাচ্ছে বাংলাদেশি পতাকার ছবি। সেখানে একটি লাইনে লেখা রয়েছে, ‘যেখানে স্বাধীনতা ঝুঁকির মুখে পড়বে, সেখানেই পৌঁছে যাব আমরা।’ এ ঘটনায় ওই স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। খবর জি নিউজ ও এনডিটিভি।

স্কুল কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার গভীর রাতে প্রথম বিষয়টি জানা যায়। স্কুলের ওয়েবসাইটটি হ্যাক করে সেখানে একটি বার্তা লিখে রাখা হয়েছে। সে বার্তায় বলা হয়েছে, আমরা বাংলাদেশি মুসলিম হ্যাকাররা কখনই ইন্টারনেট দুনিয়াকে নোংরা করার চেষ্টা করি না। আমরা কেবল নিপীড়নের বিরোধিতা করি। স্বাধীনতার প্রতিনিধিত্ব করি আমরা। স্বাধীনতা ঝুঁকির মধ্যে থাকলে আমাদের অপেক্ষায় থাকুন, আমরা পৌঁছে যাব।

ওই বার্তায় বাংলাদেশের পতাকা দেখা যাচ্ছে, লেখা রয়েছে ‘জয় বাংলা’ ও ‘বাংলাদেশ’ শব্দ দু’টিও। ওয়েবসাইটটিতে বেশ কয়েকটি রহস্যজনক ছদ্মনামেরও উল্লেখ রয়েছে বলে স্কুল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

প্রাথমিক অনুমান করা হচ্ছে, বাংলাদেশের একটি হ্যাকার গোষ্ঠী এই ঘটনার নেপথ্যে রয়েছে। প্রতিবেদনে বলা হচ্ছে, হ্যাকাররা নিজেদের ‘বাংলাদেশের মুসলিম হ্যাকার‘ হিসেবে পরিচয় দিচ্ছে।

ভারতের একটি সাইবার সিকিউরিটি ফার্ম গ্রুপ-আইবি এ প্রসঙ্গে জানায়, ‘মিস্ট্রিয়াস টিম বাংলাদেশ’ নামে পরিচিত একটি হ্যাকটিভিস্ট গ্রুপ জুন ২০২২ থেকে ভারতের বেশ কয়েকটি ওয়েবসাইটে সাইবার আক্রমণ চালিয়েছে। ধর্মীয় ও রাজনৈতিক উদ্দেশ্যে গ্রুপটি পরিচালিত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯:০১:৫৫ ● ১৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ