সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা

Home Page » ক্রিকেট » সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা
শুক্রবার ● ১১ আগস্ট ২০২৩


সাকিব আল হাসান

বঙ্গ-নিউজ: অবশেষে অধিনায়কত্ব নিয়ে জলঘোলা শেষ হল। কয়েকদিনের আলোচনা শেষে আজ সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি।

লন্ডনে চিকিৎসা শেষে গত সপ্তাহে দেশে ফিরে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান তামিম ইকবাল। তামিমের হঠাৎ এমন সিদ্ধান্তে নতুন অধিনায়কের সন্ধানে ছিল বিসিবি। তালিকায় উঠে আসে লিটন দাস, সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজের নাম।

ধারণা করা হচ্ছিল সাকিবের কাঁধেই উঠবে নেতৃত্ব। কিন্তু লম্বা সময়ের কথা চিন্তা করেছিল বিসিবি। এতে করে লিটন বা মিরাজকে অধিনায়ক হিসেবে দেখার সম্ভাবনাও তৈরি হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত লম্বা সময়ের পরিকল্পনা থেকে সরে দাঁড়িয়েছে বিসিবি।

এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। মূলত গতকাল টাইগার কোচ চণ্ডিকা হাথুরাসিংহের শেষে বৈঠকের পর এমন সিদ্ধান্ত নেন বিসিবি বস নাজমুল হাসান পাপন।

এর আগে বাংলাদেশের হয়ে ৫০টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন সাকিব। যেখানে তার নেতৃত্বে ২৩টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। ২০১১ বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক ছিলেন সাকিব। এবার আবারও সাকিবের নেতৃত্বে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ।

এরই মধ্য দিয়ে আবারও তিন ফরম্যাটে নেতৃত্ব দিবেন সাকিব আল হাসান। সাকিবের নেতৃত্বে নতুন স্বপ্ন দেখছে টিম বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮:৫৩:২৫ ● ১১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ