বৃষ্টি উপেক্ষা করেই কর্মস্থলে ছুটতে হচ্ছে নগরবাসীকে

Home Page » প্রথমপাতা » বৃষ্টি উপেক্ষা করেই কর্মস্থলে ছুটতে হচ্ছে নগরবাসীকে
রবিবার ● ১৩ আগস্ট ২০২৩


 ফাইল ছবি
 বঙ্গ-নিউজঃ  কদিনের বৃষ্টির পর শনিবার (১২ আগস্ট) সকাল থেকে রাজধানীতে সূর্যের দেখা মেলে। দিনভর রোদ থাকলেও সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে পাল্টাতে থাকে চিত্র; আকাশে জমতে শুরু করে মেঘ। রাত সাড়ে আটটার দিকে শ্রাবণের আকাশ ভেঙে শুরু হয় বৃষ্টি। শুরুতে হালকা হলেও, পরে শুরু হয় ভারি বৃষ্টি। রাত পেরিয়ে সকালেও থামেনি বর্ষণ।
রোববার (১৩ আগস্ট) সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় ভোরেই বেরিয়ে পড়েন অনেক কর্মজীবী। তবে একদিকে বৃষ্টি অন্যদিকে জলাবদ্ধতা - সবমিলিয়ে ভোগান্তিতে পড়তে হয় তাদের। সকাল সাতটার পরও রাজধানীর সড়কে গণপরিবহন কিছু কম দেখা গেছে। আর তাই বৃষ্টিতে ভিজে গাড়ির অপেক্ষায় কর্মস্থলগামী মানুষদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে বিভিন্ন বাস স্টপেজে।

সকাল সাড়ে ছয়টায় যাত্রাবাড়ী থেকে গাবতলীগামী ৮ নম্বর বাসে উপচেপড়া ভিড় দেখা যায়। গাড়িতে জায়গা না পেয়ে বাসের গেটে ঝুলতে ঝুলতে কর্মস্থলে যাচ্ছিলেন আলতাফ হোসেন। তিনি বলেন, সায়দাবাদ রেলগেটে অনেকক্ষণ দাঁড়িয়ে থেকে একটা বাস পেলাম; তাও পা রাখার জায়গাটুকুও মিলছিল না।

বৃষ্টির কারণে রিকশাচালকরা বেশি ভাড়া আদায় করছেন বলেও অভিযোগ করেছেন কেউ কেউ। রাজধানীর কাটাবন এলাকার বাসিন্দা শুভ বলেন, সকালে পান্থপথ যাওয়ার জন্য বেরিয়ে বাসার সামনেই প্রায় পৌনে এক ঘন্টা দাঁড়িয়ে থেকেছি। রিকশাওয়ালারা বৃষ্টির সুযোগে ভাড়া চাচ্ছে কয়েকগুণ। শেষমেষ উপায় না দেখে অতিরিক্ত ভাড়া দিয়েই আসতে হলো।

এদিকে, বৃষ্টিতে রাতেই ধানমন্ডি, বেগুনবাড়ি ও মধুবাগসহ বিভিন্ন এলাকায় সৃষ্টি হয় জলজট। থেমে থেমে হওয়া বৃষ্টি জলাবদ্ধতার পরিমাণ বাড়িয়ে দেয় আরো কয়েকগুণ। কোথাও কোথাও হাঁটু পানিতে তলিয়ে যায় সড়ক। হঠাৎ এমন জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েন নগরবাসী। যারা বাইরে ছিলেন, বৃষ্টি মাথায় নিয়ে পানি পার হয়ে তাদের ফিরতে হয় বাসায়। সেই সঙ্গে ছিলো যানজট। যা দুর্ভোগের মাত্রা বাড়িয়ে দেয় কয়েকগুণ।

আজও (রোববার) সারাদেশে ভারি বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

বাংলাদেশ সময়: ১১:৪৪:১৫ ● ১৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ