সাভারে জমি দখলের চেষ্টা,  হামলা ও ভাংচুর

Home Page » আজকের সকল পত্রিকা » সাভারে জমি দখলের চেষ্টা,  হামলা ও ভাংচুর
রবিবার ● ১৩ আগস্ট ২০২৩


---

মনির হুসাইন, সাভার প্রতিনিধি : জমি দখলে ব্যর্থ হয়ে সাভারে এক কৃষকের জমির বাউন্ডির দেওয়াল ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় চার জনের নাম উল্লেখ করে অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন।

শনিবার সকালে সাভার মডেল থানায় অভিযোগটি দায়ের করেন ভুক্তভোগী জমির মালিক আমিনুল ইসলাম।

অভিযোগে জানা গেছে, বড়দেশী মৌজায় পৈত্রিক ওয়ারিশ সুত্রে ৩০ শতাংশ জমির মালিক হয়ে ভোগদখল করে আসছে আমিনুল ইসলাম। সম্প্রতি ওই এলাকার দেলোয়ার হোসেন জমিটি জবর দখলের চেষ্টা করতে সন্ত্রাসী হামলা চালায়। ভাংচুর করেন টিনসেট ঘর, নিরাপত্তা প্রাচীরসহ জমির ওপর সাইনবোর্ড। এসময় সন্ত্রাসী হামলায় আমিনুলসহ পাঁচজন আহত হয়।

ভোক্তভোগী আমিনুল ইসলাম জানান, দেলোয়ার ও তার সঙ্গপাঙ্গরা জমিটি দখল করতে নানা পায়তারা করছে। তারা জমিটি একটি হাউজিং কোম্পানিকে দেয়ার জন্য দীঘ দিন ধরে ষড়যন্ত্র করে আসছে। প্রায়ই স্থানীয় সন্ত্রাসী মিতুল, মকবুল ও মজিবুর নানা ভাবে হুমকি দিয়ে আসছিল। হঠাৎই তারা আমার জমির ওপর হামলা চালায়।

তিনি আরো অভিযোগ করে বলেন, তারা প্রভাবশালী হওয়ায় পুলিশ প্রশাসন তেমন কোন পদক্ষেপ নিচ্ছে না। বরং রহস্যজনক ভূমিকা লক্ষ্য করা গেছে।

যদিও সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, জোর করে অন্যের জমি দখলের সুযোগ নেই। যতই প্রভাবশালী হোক না কেন আইন সবার জন্য সমান। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

বাংলাদেশ সময়: ১৮:১৯:১৬ ● ২৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ