ভারতের বিপক্ষে বাংলাদেশের জয়ে শান্তি পাচ্ছেন পাকিস্তানিরা

Home Page » ক্রিকেট » ভারতের বিপক্ষে বাংলাদেশের জয়ে শান্তি পাচ্ছেন পাকিস্তানিরা
শনিবার ● ১৬ সেপ্টেম্বর ২০২৩


 সংগৃহীত ছবি- বামে পাকিস্তানের সাবেক ক্রিকেটা সোয়েব আক্তার,ডানে- তিলক ভার্মাকে আউট করলেন তানজিমরা

বঙ্গ-নিউজ: এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই থেকে ইতোমধ্যেই ছিটকে গেছে বাংলাদেশ ও পাকিস্তান। সুপার ফোরে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে পাকিস্তানের। অপরদিকে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হারলেও ভারতকে হারিয়ে শেষটা রাঙিয়েছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে বাংলাদেশের জয়ে শান্তি পাচ্ছেন পাকিস্তানিরা, এমনই মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার।

এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে হারের পর ভারতকে নিয়ে সমালোচনা করছেন অনেকেই। বিশ্বকাপের আগে এমন হারকে হতাশাজনক হিসেবেও দেখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার তো এই হারকে লজ্জাজনক হিসেবে দেখছেন।

রাজনৈতিক অস্থিরতার ফলে ভারত-পাকিস্তানের লড়াই হয়ে ওঠেছে চিরপ্রতিদ্বন্দ্বী। এশিয়া কাপে ভারতের বিপক্ষে সুপার ফোরে লজ্জাজনক হার মানতে হয়েছে পাকিস্তানকে। তবে বাংলাদেশের বিপক্ষে ভারতের হারে খুশি পাকিস্তানিরা। নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ‘কার বিপক্ষে ম্যাচ হেরেছে ভারত? বাংলাদেশের বিপক্ষে। যাদের চিরপ্রতিদ্বন্দ্বী না বললেও প্রতিদ্বন্দ্বী বলা হয়। এটা ভারতের জন্য লজ্জাজনক হার। সবাই পাকিস্তানের সমালোচনা করছে। শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে, কিন্তু শ্রীলঙ্কা ভালো দল। আবার বাংলাদেশ যে খারাপ দল এমনও না, বাংলাদেশ ভালো দল। তারা আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত খেলছে, বড় দলগুলোকে চ্যালেঞ্জ জানাচ্ছে। ভারতকে দারুণভাবে হারালো, এতে আমার মতো অনেক পাকিস্তানি শান্তি পাচ্ছে হয়তো।’

এশিয়া কাপের হট ফেভারিট দল ছিল পাকিস্তান। কিন্তু সুপার ফোরের তলানিতে থেকে শেষ হয়েছে এশিয়া কাপের মিশন। অপরদিকে বাংলাদেশের কাছে হারলেও ফাইনাল খেলবে ভারত। বরাবরের মতো এবারও শোয়েব জানালেন বিশ্বকাপে ফেভারিট দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান। একই সঙ্গে সমালোচনাও করেছেন তিনি।

‘আমি আগেও বলেছি, বিশ্বকাপে ভারত ও পাকিস্তান ফেবারিট। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াও আছে এই তালিকায়। এই চার দলের দুই দল ফাইনাল খেলবে। আবার এর বাইরে কিছু হবে না, এমনও না। ভবিষ্যদ্বাণী আপনার নিজের কাছে রাখুন৷ কারণ ভারত এতো ভালো দল হয়েও বাংলাদেশের কাছে হারল। তারা ভালো খেলেছে, গিলের অসাধারণ সেঞ্চুরিও বৃথা গেল। বাংলাদেশকে কৃতিত্ব দিতে হয়। তারা জানিয়ে রাখল, বিশ্বকাপে তারাও আছে।’–বলেছেন শোয়েব আখতার।

বাংলাদেশ সময়: ১৯:২৪:২৬ ● ১৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ