ভারতের সঙ্গে ভিসামুক্ত সম্পর্ক চায়: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

Home Page » জাতীয় » ভারতের সঙ্গে ভিসামুক্ত সম্পর্ক চায়: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন
শুক্রবার ● ৬ অক্টোবর ২০২৩


ফাইল ছবি
 বঙ্গ-নিউজঃ   ভারতের সঙ্গে বাংলাদেশ ভিসামুক্ত সম্পর্ক চায় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার বিকালে সিলেটের গ্র্যান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে তিন দিনব্যাপী বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিস্তার পানি বণ্টনের বিষয়ে নীতিগতভাবে একমত বাংলাদেশ ও ভারত। কোনো একটা কারণে এটি আটকে আছে, সময়ের সঙ্গে সঙ্গে ঠিক হয়ে যাবে।

আব্দুল মোমেন বলেন, ‘বাংলাদেশ-ভারতের সম্পর্কের ঐতিহাসিক পদাঙ্ক অনুসরণ করে দ্বিপাক্ষিক বাণিজ্যিক, সামাজিক, শিক্ষা, সংস্কৃতি, প্রযুক্তিগত উৎকর্ষ অর্জনে কাজ করছে। দ্রুত ভিসা প্রক্রিয়া সমাধানের পাশাপাশি ভিসামুক্ত ভারত-বাংলাদেশ সম্পর্ক প্রত্যাশা করছে দুই দেশ।’

বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপের উদ্বোধন করেন স্পিকার শিরিন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী।

দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদূঢ় করতে এবং উভয় দেশের শিক্ষা, সংস্কৃতি ও ব্যবসা উন্নয়নের স্বার্থে প্রতি বছরের মতো এবারও তিন দিনের এই সংলাপ শুরু হয়েছে।

আয়োজকরা জানান, সংলাপে বাংলাদেশের ছয়জন মন্ত্রী, ২০ জন সংসদ সদস্যসহ জাতীয় নেতারা অংশ নেবেন। অপরদিকে অনুষ্ঠানে অংশ নিতে ভারত থেকে ১৪০ জনের প্রতিনিধিদল সিলেটে পৌঁছেছে।

শুক্রবার দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এদিন সভাপতিত্ব করবেন সংস্কৃতিমন্ত্রী কে এম খালিদ।

শনিবার সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এবং সভাপতিত্ব করবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১১:৪১:৩৯ ● ১৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ