২ মার্কিন বিশেষজ্ঞ খালেদা জিয়ার চিকিৎসা দিতে ঢাকায়

Home Page » আজকের সকল পত্রিকা » ২ মার্কিন বিশেষজ্ঞ খালেদা জিয়ার চিকিৎসা দিতে ঢাকায়
বুধবার ● ২৫ অক্টোবর ২০২৩


খালেদা জিয়ার ফাইল ছবি
বঙ্গনিউজঃ     হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্রের দু’জন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় এসেছেন।

বুধবার সন্ধ্যা ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান ডা. জেমস পিটার অ্যাডাম হ্যামিলটন ও ডা. হামিদ আহমেদ আব্দুর রব। আরেক চিকিৎসক ডা. ক্রিস্টোস জর্জিয়াডসের দিবাগত রাত ২টায় ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

বিদেশি চিকিৎসকরা খালেদা জিয়ার চিকিৎসায় ‘টিপসের’ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। টিপস চিকিৎসার একটি পদ্ধতি। ফুসফুসে পানি ও পাকস্থলীতে রক্তক্ষরণ বন্ধে এটি প্রয়োগ করা হয়। খালেদা জিয়ার এটি জরুরি দরকার। কিন্তু এই টিপস বাংলাদেশে হয় না বলে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন সদস্য জানান।

তিনি জানিয়েছেন, বিশেষজ্ঞ চিকিৎসকরা সার্বিক বিষয় দেখবেন। সময় নিয়ে খালেদা জিয়াকে চিকিৎসা দেবেন। প্রাথমিকভাবে দেখার পর বৈঠক করবেন বোর্ডের সঙ্গে। টিপস দেওয়া সম্ভব কিনা জানতে চাইলে বোর্ডের ওই সদস্য বলেন, তারা খুবই অভিজ্ঞ ও জনপ্রিয় চিকিৎসক। এখন দেশের কোনো হাসপাতালে ওই রকম উন্নত যন্ত্রপাতি আছে কিনা এসব দেখবেন। তারপর উন্নত চিকিৎসা দেবেন।

মেডিকেল বোর্ডের ওই সদস্য জানান, বিএনপি চেয়ারপারসনের অবস্থা ক্রমাগত খারাপের দিকে যাওয়ায় বাইরে থেকে চিকিৎসক আনতে হয়েছে। সোমবার রাতেও এক দফা সিসিইউতে নিতে হয়েছে। সেখানে পেট থেকে পানি অপসারণ করা হয়। ৮ ঘণ্টা পর বেলা সাড়ে ১১টার দিকে তাঁকে আবার কেবিনে নেওয়া হয়। এর আগে চার দফায় খালেদা জিয়াকে সিসিইউতে নেওয়া হয়েছিল। হাসপাতালে টানা চিকিৎসা নিতে গিয়ে তাঁর শারীরিক দুর্বলতা প্রকট আকার ধারণ করেছে। গত ৯ আগস্ট থেকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ২৩:৫৫:৪৫ ● ১৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ