নৈরাজ্যের প্রতিবাদ, জড়িতদের শাস্তি চায় জবি শিক্ষক সমিতি

Home Page » শিক্ষাঙ্গন » নৈরাজ্যের প্রতিবাদ, জড়িতদের শাস্তি চায় জবি শিক্ষক সমিতি
বৃহস্পতিবার ● ২ নভেম্বর ২০২৩


নৈরাজ্যের প্রতিবাদ, জড়িতদের শাস্তি চায় জবি শিক্ষক সমিতি

 বঙ্গনিউজঃ   বিএনপি-জামায়াতের অবরোধের নামে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি ও ২৮ অক্টোবরের জনসমাবেশে সন্ত্রাস ও নজিরবিহীন নৈরাজ্যের প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. একেএম লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে দেশের শৃঙ্খলা ও জনবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য জোর দাবি জানান তারা।

বিবৃতিতে আরও বলা হয়, ২৮ অক্টোবর বিএনপি-জামায়াতের আয়োজিত সমাবেশকে কেন্দ্র করে ঢাকাসহ সারা দেশে ব্যাপক সন্ত্রাস ও নজিরবিহীন নৈরাজ্যের ঘটনা ঘটেছে। এই দিনে একজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যকে পিটিয়ে হত্যা করা ছাড়াও অসংখ্য হতাহত হয়েছে এবং জানমালের ব্যাপক ক্ষতি সাধন করা হয়েছে। পরবর্তী সময়ে অবরোধের নামে গত ৩১ অক্টোবর থেকে দেশব্যাপী সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করাসহ সাধারণ জনগণের সম্পদের ব্যাপক ক্ষতি সাধন করা হয়েছে। এসব ন্যক্কারজনক ঘটনায় শিক্ষক সমিতি অত্যন্ত ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. একেএম লুৎফর রহমান বলেন, আমাদের দেশে একটা সংবিধান আছে, যেটি মহান সংসদে পাশ হয়েছে। সেই সংবিধানের অধীনে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তার বাইরে গিয়ে যারা আন্দোলনের নামে সহিংসতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করছে, এটা কোনোভাবে কাম্য হতে পারে না। বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৭:০৮:২৮ ● ১৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ